বিবেকানন্দের জন্মদিনে শুভেন্দুর পাল্টা মিছিলে নামছেন অভিষেক

নিউজ ডেস্ক:  বিবেকানন্দের জন্মদিনে এবার শুভেন্দু অধিকারীর সম্মুখসমরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার শ্যামবাজার থেকে সিমলা স্ট্রিট অর্থাৎ বিবেকানন্দের বাড়ি পর্যন্ত পদযাত্রার কর্মসূচি ‘বিবেকের ডাকে’ আগেই ঘোষণা করেছিল বঙ্গ বিজেপি। এবার পাল্টা কর্মসূচি ঘোষণা করল তৃণমূল যুব কংগ্রেস। একই সময়ে গোলপার্ক থেকে হাজরা পর্যন্ত মিছিল হবে যুব তৃণমূলের। নেতৃত্ব দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

 

একুশের ভোটের আগে বাংলার চিরস্মরণীয় এই ব্যক্তিত্বরাই যেন হয়ে উঠছেন রাজনৈতিক লড়াইয়ের একেকটা অংশ। আর তাই বাংলার মনীষীদের জন্মদিন উদযাপনে কোনও খামতি রাখতে চাইছে না শাসক-বিরোধী উভয় শিবিরই। তৃণমূল সূত্রে খবর, মঙ্গলবার বিকেলে গোলপার্কের বিবেকানন্দ মূর্তিতে মাল্যদান করবেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপর গোলপার্ক থেকে হাজরা পর্যন্ত মিছিল হবে যুব তৃণমূলের, নেতৃত্ব দেবেন অভিষেক। অন্যদিকে, প্রায় একই সময়ে উত্তর কলকাতায় বিজেপির কর্মসূচি – ‘বিবেকের ডাকে’। শ্যামবাজার থেকে সিমলা স্ট্রিট পর্যন্ত মিছিলে থাকবেন শুভেন্দু অধিকারী, মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীয়রা। দুই মিছিলের মধ্যে কলেবরে কোনটি বেশি বড় হয় এবং কোনটি অধিক জনবহুল হয়, সেদিকে অবশ্যই নজর থাকবে সকলের।

এর আগে নেতাজির ১২৫তম জন্মদিন ভালভাবে পালন করতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৈরি করেছেন নেতাজি কমিটি, যার শীর্ষে রয়েছেন আজকের দিনের বিশিষ্ট ব্যক্তিরা। গত সপ্তাহে কমিটির প্রথম বৈঠক থেকে একগুচ্ছ পরিকল্পনার কথা ঘোষণা করেছেন তিনি। তার ঠিক পরই সকলকে নিয়ে বৈঠক করে প্রধানমন্ত্রী মোদিও, নিজেকে শীর্ষে রেখে একটি কমিটি তৈরি করে ফেলেছেন। সেই কমিটিতে তিনি রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়-সহ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের।

Related Articles

- Advertisement -

Latest Articles