ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ এআইটিইউসি-এর

নিউজ ডেস্ক: ফের উর্দ্ধমুখী পেট্রোল ডিজেলের দাম। আর তারই প্রতিবাদে সোমবার কলকাতায় রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ‘ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন’-এর কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখালেন ‘অল ইন্ডিয়া ট্রেড ইউনিয়ন’ বা এআইটিইউসি-এর ট্যাক্সিচালক ইউনিয়নের সদস্যেরা। বিক্ষোভের পাশাপাশি এদিন তারা কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের উদ্দেশ্যে একটি স্মারকলিপিও জমা দেন।

aituc-protests-against-diesel-price

 

করোনার প্রকোপ থেকে বাঁচতে লকডাউন চলাকালীন এই রাজ্যে বেসরকারি বাস ও ট্যাক্সি পরিষেবা বন্ধ ছিল সম্পূর্ণভাবে। পরবর্তী সময়ে পরিস্থতি একটু স্বাভাবিক হতেই বেসরকারি যান চলাচল শুরু হলেও যাত্রী মেলেনি সে ভাবে। মার খেয়েছে ব্যবসা। অন্যদিকে গত কয়েক মাস ধরেই লিটার প্রতি ডিজ়েলের দাম বৃদ্ধি পেয়ে চলেছে। মাঝে দাম স্থিতিশীল থাকলেও প্রায় দেড় মাসের মাথায় ফের বেড়েছে দাম। বর্তমানে মহানগরে লিটার প্রতি ডিজেলের দাম হয়েছে ৭৭ টাকা।

ডিজ়েলের দাম বাড়ায় একাধিক ট্যাক্সিচালক সংগঠন ইতিমধ্যেই ভাড়া বৃদ্ধির দাবিতে সরব হয়েছে। তাদের দাবি, শুধু ভাড়া বৃদ্ধিই নয়, তেলের দাম কমাটাও সমানভাবে জরুরি। সেই জন্যে এ দিন দুপুর দুটোর সময় এআইটিইউসি-এর ট্যাক্সিচালক সংগঠনের সদস্যেরা ইন্ডিয়ান অয়েলের অফিসের সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেন। টানা দুই ঘণ্টা ধরে বিক্ষোভ চলার পরে বিকেল চারটে নাগাদ সংগঠনের তরফে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষের কাছে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রীর উদ্দেশ্যে নিজেদের দাবি সম্বলিত একটি স্মারকলিপিও জমা দেওয়া হয়।

Related Articles

- Advertisement -

Latest Articles