মাতৃশক্তিকে সম্মান জানাতে উৎসব বরানগর পৌরসভার

নিউজ ডেস্ক: মহানগরীর চারিদিকে চলছে বর্ষবরণের নানান অনুষ্ঠান। নতুন বছরকে স্বাগত জানাতে এক অভিনব উদ্যোগ নিল বরানগর পৌরসভা। এলাকার সকল মাকে উৎসর্গ করে তিন দিন ব্যাপী এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছেন ১৫ নং ওয়ার্ডের মুখ্য প্রশাসক শ্রীমতী অপর্ণা মৌলিক।

মা ও সন্তানের যে নিবিড় বন্ধন তাকে আরও একবার সম্মান জানাতেই এই অনুষ্ঠান বলে জানিয়েছেন উদ্যোক্তারা। দুই, তিন ও চার জানুয়ারি চলবে এই সাংস্কৃতিক অনুষ্ঠান। নাচ, গানের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার কথা মাথায় রেখে রক্তদান শিবিরেরও আয়োজন করেছেন কর্মকর্তারা। অনুষ্ঠানের দ্বিতীয় দিনে ১৫ নং ওয়ার্ডের অন্তর্গত একটি খেলার মাঠের উদ্বোধন করা হবে। পাশাপাশি বাংলার দুই মহীয়সী নারী মাতঙ্গিনী হাজরা ও সারদা দেবীর মূর্তির উন্মোচনও করা হবে এদিন। সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থাকছেন নচিকেতা চক্রবর্তী, রাঘব বন্দ্যোপাধ্যায় প্রমুখ শিল্পীরা। অনুষ্ঠানের মূল আকর্ষণ মহিলাদের সম্মান জ্ঞাপন।

প্রথমদিন মঞ্চে বক্তব্য রাখেন দমদমের সাংসদ সৌগত রায়, পরিকল্পনা ও পরিসংখ্যান মন্ত্রী তাপস রায় এবং বরানগর পৌরসভার প্রশাসক শ্রীমতী অপর্ণা মৌলিক। দমদমের সাংসদ বলেন, করোনার কারণে রক্তের ঘাটতি দেখা দিয়েছে সর্বত্র। এই পরিস্থিতিতে এরকম উদ্যোগ সাধুবাদের যোগ্য। মা ছাড়া জগৎ অচল তাই মায়েদের সম্মান জানান হবে এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে। প্রশাসক শ্রীমতী অপর্ণা মৌলিক মাতৃবন্দনার কথা তুলে ধরেন তাঁর বক্তৃতায়। তিনি বলেন, ‘প্রত্যেক মানুষের জীবনে দশভুজা মায়েদের অবদান অসামান্য। তাঁদের স্থান যাতে কোনওভাবেই বৃদ্ধাশ্রমে না হয় তা আমাদের লক্ষ্য রাখতে হবে। তাঁদেরকে যোগ্য সম্মান জানাতে, এলাকার মহিলাদের হাতে স্মারক তুলে দিতেই এই অনুষ্ঠানের আয়োজন।’ মাতৃশক্তিকে জাগ্রত করতে, মাতৃবন্দনায় মুখরিত বরানগর পৌরসভার ১৫ নং ওয়ার্ডের এই উৎসব পল্লিবাসীদের মধ্যে বিশেষ উন্মাদনার সঞ্চার করেছে।

Related Articles

- Advertisement -

Latest Articles