হামলার জের, নিরাপত্তায় বুলেটপ্রুফ গাড়ি কৈলাস বিজয়বর্গীয়র

বীরেন ভট্টাচার্য, নয়াদিল্লি

ডায়মন্ড হারবার যাওয়ার পথে আক্রান্ত হওয়ার কয়েকদিনের মধ্যেই নিরাপত্তা বাড়ানো হল বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা এ রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতা কৈলাস বিজয়বর্গীয়র। বর্তমানে ‘জেড‘ ক্যাটাগরির নিরাপত্তা পান এই বিজেপি নেতা। এখন থেকে জেড প্লাস নিরাপত্তা ও বুলেটপ্রুফ গাড়ি পাবেন বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়।

ঘটনার সূত্রপাত গত সপ্তাহে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার রাজ্য সফরকে কেন্দ্র করে। নিউটাউন থেকে ডায়মন্ড হারবার যাওয়ার পথে শিরাকোল এলাকায় বিজেপি সভাপতির কনভয় হামলা চালানো হয়। যদিও বুলেটপ্রুফ গাড়িতে থাকায় আক্রান্ত হননি বিজেপি সভাপতি। তবে আহত হন রাজ্যের অপর দুই নেতা কৈলাস বিজয়বর্গীয় এবং মুকুল রায়। দুষ্কৃতীদের ইট এবং পাথরের আঘাতে আঙুলে চোট পান দুই নেতা।

দুই শীর্ষ নেতা আক্রান্ত হওয়ার পরই নড়েচড়ে বসে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। স্বরাষ্ট্র দফতরে নিরাপত্তার জন্য আবেদন করে বিজেপি। তারপরেই কৈলাস বিজয়বর্গীয়র জন্য এই বুলেটপ্রুফ গাড়ির ব্যবস্থা করল স্বরাষ্ট্রমন্ত্রক। এদিকে তাঁর নিরাপত্তায় বুলেটপ্রুফ গাড়ি পাওয়া প্রসঙ্গে কৈলাস বিজয়বর্গীয় বলেন, ‘বাংলায় আইনের শাসন নেই। তাই স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে আমার চলাফেরার ক্ষেত্রে বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হয়েছে।’

 

 

Related Articles

- Advertisement -

Latest Articles