‘দাড়ি রেখে রবীন্দ্রনাথের কবিতা ভুল পাঠ করে বাঙালি হতে পারবেন না’, মোদিকে তোপ তৃণমূলের

নিউজ ডেস্ক: ‘প্রধানমন্ত্রী সঠিক করে বাংলা বলতে পারলে তাহলে আর কোনওদিন তৃণমূলের হয়ে সওয়াল করব না।’ সরাসরি নরেন্দ্র মোদিকে আক্রমণ তৃণমূল সাংসদ সৌগত রায়ের। তাঁর দাবি, ‘ভুল কবিতা বলে, দাড়ি রেখে রবীন্দ্রনাথ হওয়ার চেষ্টা করছেন মোদি।’ এক দিকে বরানগরের সভায় যখন এই তোপ দাগছেন সৌগত তখন অন্য দিকে মৌলালির রামলীলা ময়দান থেকে ভ্যাকসিন নিয়ে রাজনীতি ও কৃষক আইন নিয়ে সুর চড়ালেন রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

এদিন ফিরহাদ হাকিম বলেন, ‘ভ্যাকসিনের ট্রায়ালের জন্য কোনও বিজেপি নেতা এগিয়ে আসেননি। শুধু সমালোচনা করে চলেছেন।’ পাশাপাশি বিজেপি কৃষকদের অধিকার হরণ করছে বলেও তোপ দাগেন তিনি। অভিযোগ করেন, গেরুয়া শিবির জোর করে মিডিয়ার মুখ বন্ধ করাতে চাইছে। অন্যদিকে, বরানগরের সভা থেকে কেন্দ্র ও বিজেপি নেতাদের আক্রমণ করেন সৌগত রায়। লাভ জিহাদ ও গো হত্যা প্রসঙ্গে তিনি বলেন, ‘গো হত্যা বাংলায় বেআইনি নয়। আর তা হতে দেবে না তৃণমূল। লাভ জিহাদ নিয়ে মামলা হয়েছে। তবে সে বিষয়ে এখনও কোনও রায় ঘোষিত হয়নি। বাংলায় ধর্মনিরপেক্ষতা আর সাম্প্রদায়িক সম্প্রীতির লড়াই চলছে। একুশে মানুষ বুঝিয়ে দেবেন তাঁরা কী চান।’ এদিন সভা থেকে কৃষকদের পাশে থাকার বার্তা দেন সৌগতও। এরপর তৃণমূল সাংসদ সরাসরি আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। বলেন, “দাড়ি রেখে রবীন্দ্রনাথ হওয়ার চেষ্টা করছেন মোদি। এসব করে কোনও লাভ নেই।”

মোদির বাংলা কবিতা উচ্চারণে সমস্যা প্রসঙ্গে সমালোচনা করেন সৌগত রায়। পাশাপাশি চ্যালেঞ্জ ছুড়ে বলেন, ‘মোদি বাংলা কবিতা বলছেন, কিন্তু তা ভুল! এভাবে বাঙালি হওয়ার চেষ্টা করছেন। উনি কোনওদিন সঠিকভাবে বাংলায় কবিতা বলতে পারলে তৃণমূলের হয়ে আর সওয়াল করব না।’ বিজেপির কেন্দ্রীয় নেতাদের এদিনও ‘বহিরাগত’ বলে কটাক্ষ করেন সৌগত।

Related Articles

- Advertisement -

Latest Articles