‘নেতা নয়, কর্মীরাই আসল সম্পদ’ একুশের জয় নিশ্চিত বলে দাবি মমতার

নিউজ ডেস্ক: ‘কে এল, কে গেল তাতে কিছু আসে যায় না। নেতা নয় বরং কর্মীরাই দলের আসল সম্পদ।’ শুক্রবার তৃণমূলের কোর কমিটির বৈঠকে কর্মীদের নিশ্চিন্তে থাকার পরামর্শ দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কোনও চিন্তার কারণ নেই বলেও দাবি করেন তিনি। তাঁর মতে, একুশে জয় নিশ্চিত তৃণমূলের।

একুশের বাংলা দখলে মরিয়া বিজেপি। লোকসভার ফলাফল ও সম্প্রতি শাসকদল তৃণমূলে ভাঙনে কিছুটা ব্যাকফুটে মমতা বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু অধিকারীর মতো পোড় খাওয়া নেতা বিজেপিতে নাম লেখালে আদতে গেরুয়া শিবিরেরই লাভ। তাতে অবশ্য তৃণমূলের কিছু যায় আসে না বলে আবারও দাবি করলেন মমতা। শুক্রবার কালীঘাটে কোর কমিটির বৈঠকে দলনেত্রী কর্মীদের উদ্দেশে ইতিবাচক বার্তাই দেন। দৃঢ় কন্ঠে তিনি বলেন, “একুশে জয় নিশ্চিত। শুধু সকলকে এক সঙ্গে ঝাঁপিয়ে পড়তে হবে। রাজ্যের উন্নয়নমূলক কাজ আরও বেশি করে মানুষের সামনে তুলে ধরতে হবে। বাড়াতে হবে জনসংযোগ। প্রত্যেকের কাছে গিয়ে তাঁদের সমস্যা জানতে হবে। চেষ্টা করতে হবে সমাধানের।”

নাম না করে শুভেন্দু, সুনীল, জিতেন্দ্রকে ইঙ্গিত করে তৃণমূল সু্প্রিমো বলেন, “কে এল, কে গেল তাতে কিছু আসে যায় না। নেতা নয় বরং কর্মীরাই দলের আসল সম্পদ। তাই চিন্তিত হওয়ার কোনও কারণ নেই। জয় নিশ্চিত।” তাঁর কথায়, যাঁরা দল ছাড়ছেন তাঁরা বোঝা ছিল। একের পর এক নেতা-কর্মীদের ক্ষোভ প্রকাশ্যে আসার প্রসঙ্গে এদিনের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেন, কারও মনে প্রশ্ন তৈরি হলে, কোনও কিছুতে সমস্যা হলে, তাঁর সঙ্গে কথা বলার জন্য। বিনা লড়াইয়ে এক ইঞ্চি জমি ছাড়তেও রাজি নন মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাই একুশের নির্বাচনে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে, তা অনুমান করেছিল সবমহলই। তবে কর্মীদের স্পষ্ট জানিয়ে দিলেন নেত্রী, একুশে ফিরছে তৃণমূলই।

Related Articles

- Advertisement -

Latest Articles