‘তৃতীয়বার রাজ্যে মমতার সরকার’, অভ্যন্তরীণ সমীক্ষার রিপোর্ট তৃণমূলের

নিউজ ডেস্ক: বিজেপির পর এবার রাজ্যের শাসকদলের অভ্যন্তরীণ সমীক্ষার রিপোর্ট প্রকাশ্যে। সম্প্রতি তৃণমূলের শীর্ষনেতৃত্ব রাজ্যের সপ্তদশ বিধানসভা নির্বাচনের আগে আসনভিত্তিক হিসাব কষেছে। আর সেই হিসাব অনুযায়ী তৃণমূল অন্তত ৫২ শতাংশ ভোট পাবে বলে মনে করা হচ্ছে। তবে আসন সংখ্যা কিছুটা হলেও কমতে পারে।

বিজেপি তাদের অভ্যন্তরীণ সমীক্ষায় মনে করছে, তারা ১৫০ থেকে ১৬০টি আসন পেতে পারে। তাতে অবশ্য আমল দিচ্ছে না শাসকদল তৃণমূল। ঘাসফুল শিবিরের প্রাথমিক অভ্যন্তরীণ হিসাব অনুযায়ী, ১৯০ থেকে ২১০টি আসন পেতে পারে তৃণমূল। গত বিধানসভা ভোটে ৪৪.৯ শতাংশ ভোট পেয়েছিল তৃণমূল। তাতেই অবশ্য ২১১টি আসন জিতে ক্ষমতায় এসেছিল তৃণমূল। এবার আসন সংখ্যা কিছুটা কমলেও ভোট শতাংশ বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। এর জন্য মূলত তিনটি কারণ উল্লেখ করা হয়েছে।

এক, লোকসভার ভোটে প্রধানমন্ত্রিত্বের দৌড়ে ছিলেন না মমতা। তিনি কোনও লোকসভা কেন্দ্রে প্রার্থীও ছিলেন না। কিন্তু বিধানসভা ভোটে মমতাই হবেন তৃণমূলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। তিনি ভোটেও লড়বেন। দুই, লোকসভা ভোটে নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী পদে ফেরানোর জন্য ভোট দিয়েছিলেন বাংলার মানুষের একাংশ। কিন্তু বিধানসভা ভোটে বিজেপি-র হয়ে ভোট চাইবেন দিলীপ ঘোষ। তাঁর চেয়ে বাংলার মানুষের কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের গ্রহণযোগ্যতা অনেক বেশিই বলে মনে করছে তৃণমূল নেতৃত্ব। আর তিন তথা সবচেয়ে উল্লেখযোগ্য কারণ হিসাবে তৃণমূল তুলে ধরেছে, পাহাড়ে বিমল গুরুংয়ের সমর্থন।

Related Articles

- Advertisement -

Latest Articles