জটিলতার অবসান, শুভেন্দুর ইস্তফাপত্র গ্রহণ স্পিকারের

নিউজ ডেস্ক: সমস্ত জটিলতা কাটিয়ে সোমবার বিধানসভায় অধ্যক্ষের সঙ্গে দেখা করে ইস্তফাপত্র জমা দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। বেশ কিছুক্ষণ বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন তিনি। স্পিকার জানান, শুভেন্দু অধিকারীর ইস্তফায় কিছু পদ্ধতিগত ত্রুটি ছিল।

এদিন শুভেন্দুর কাছে বিমান বন্দ্যোপাধ্যায় জানতে চান, তিনি নিজের ইচ্ছায় ইস্তফা দিয়েছেন কিনা এবং ইস্তফাপত্র লেখাটা তাঁর কিনা। বিজেপি নেতার উত্তরে তিনি সন্তুষ্ট হলে তাঁর ইস্তফাপত্র গ্রহণ করা হয়। তিনি আরও বলেন, এবার থেকে শুভেন্দু অধিকারী আর বিধানসভার সদস্য নন। এই পদটি খালি। তা জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দেওয়ার কথাও জানান স্পিকার।

গত বুধবার বিধায়ক পদ থেকে ইস্তফা দেন শুভেন্দু, পরদিন অর্থাৎ বৃহস্পতিবার ছাড়েন সদস্যপদও। ওইদিন বিধানসভায় বিমান বন্দ্যোপাধ্যায় না থাকায় রিসিভ সেকশনে ইস্তফা জমা দেন শুভেন্দু অধিকারী তথা প্রাক্তন পরিবহনমন্ত্রী। এরপরই শুক্রবার প্রক্রিয়াগত ত্রুটির কথা জানিয়ে ইস্তফাপত্র গ্রহণ করেননি বিমান বন্দ্যোপাধ্যায়। স্পিকার জানিয়েছিলেন, ইস্তফাপত্র জমা দেওয়ার নিয়মে ত্রুটি রয়েছে। এরপরই সোমবার দুপুরে শুভেন্দু অধিকারীকে ডেকে পাঠিয়েছিলেন তিনি। তারই পরিপ্রেক্ষিতে এদিন দুপুরে বিধানসভায় যান বিজেপি নেতা শুভেন্দু।

Related Articles

- Advertisement -

Latest Articles