Html code here! Replace this with any non empty raw html code and that's it.

আজ কলকাতায় শুভেন্দু, প্রথমে বিধানসভা তারপর যাবেন রাজভবনে

নিউজ ডেস্ক : বিধায়কপদে ইস্তফা নিয়ে তৈরি হওয়া ‘পদ্ধতিগত জটিলতা’ মেটাতে বিধানসভায় যাচ্ছেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী। সোমবার বিকেলে রাজভবনেও যাবেন তিনি। এদিন থেকেই জেড ক্যাটাগরির নিরাপত্তা নিয়েছেন এই নেতা। বুলেটপ্রফ গাড়ি-সহ ৩টি গাড়ির কনভয় থাকবে তাঁর সঙ্গে। শুভেন্দুর বাড়ির সামনেও সশস্ত্র নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে।
শুভেন্দু অধিকারী বিধায়কপদ থেকে ইস্তফা দিলেও সেটি গৃহীত হয়নি। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, শুভেন্দুর হাতে লেখা ইস্তফাপত্রে কোনও তারিখ উল্লেখ নেই। তাছাড়া, তিনি সশরীরে এসেও ওই ইস্তফা জমা দেননি। যা রীতিবিরুদ্ধ। ফলে ওই ইস্তফা স্পিকার গ্রহণ করেননি। সোমবার বিধানসভায় এসে আবার ইস্তফা জমা দিতে বলা হয়। সেইমতো বিধানসভায় যাচ্ছেন শুভেন্দু।

স্পিকারের সঙ্গে দেখা করার পর রাজভবনে যাবেন শুভেন্দু অধিকারী, সকালেই টুইট করে সেকথা জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর। বিধায়কপদ থেকে ইস্তফার পর রাজ্যপালকে একটি চিঠি লিখেছিলেন শুভেন্দু। তাতে তিনি অভিযোগ করেন, রাজনৈতিক অবস্থান বদলের পর রাজ্যের পুলিশ প্রশাসন ‘রাজনৈতিক প্রতিহিংসাবশত’ তাঁর ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে ফৌজদারি মামলা শুরু করেছে। রাজ্যের ‘সাংবিধানিক প্রধান’ হিসাবে রাজ্যপাল যেন বিষয়টিতে হস্তক্ষেপ করেন। শুভেন্দুর চিঠি পেয়ে রাজ্যপাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ওই বিষয়ে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে চিঠি লেখেন। এরপর রাজ্যপালের সঙ্গে শুভেন্দু অধিকারী সাক্ষাৎ করতে চলেছেন।

Related Articles

- Advertisement -

Latest Articles