জল্পনার অবসান, মুকুল ঘনিষ্ঠ ছাত্রনেতা যোগ দিলেন বিজেপিতে

নিউজ ডেস্ক: ২০১৪ সালে বাঁকুড়া লোকসভায় তৃণমূলের আনকোরা প্রার্থী মুনমুন সেনকে জেতানোর বিষয়ে বড় ভূমিকা নিয়েছিলেন। এবার সেই ছাত্রনেতা সুজিত শ্যাম তৃণমূল ছেড়ে যোগ দিলেন বিজেপিতে। বুধবার হেস্টিংসে বিজেপির নির্বাচনী কার্যালয়ে এসে সর্বভারতীয়-সহ সভাপতি মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দিলেন বাঁকুড়ার যুব নেতা।

এদিন সকালেই ফেসবুকে একটি ইঙ্গিতবাহী পোস্ট করেছিলেন সুজিত। লিখেছেন, ’১৬ বছরের সম্পর্ক ভাঙা সহজ নয়। কিন্তু জীবনে এমন কিছু সময় আসে, যখন সামনে তাকাতে হয়’। প্রসঙ্গত, ১৬ বছর আগে, ২০০৪ সালে তৃণমূলে যোগ দিয়েছিলেন সুজিত। পোস্ট করার কিছুক্ষণের মধ্যেই পদ্মফুল আঁকা পতাকা হাতে তুলে নেন তিনি। বলেন, ‘‘নন্দীগ্রাম গণহত্যাকে সমর্থন করে যাঁরা বুদ্ধদেব ভট্টাচার্যকে পুনরায় মুখ্যমন্ত্রী করার ডাক দিয়েছিলেন, এখন তাঁরাই মমতাদির কছের লোক।’’

এককালে মুকুল রায়ের ছায়াসঙ্গী হিসাবে পরিচিত সুজিতের বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা উঠেছিল ২০১৭ সােলই। ওইসময় তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন মুকুল। কিন্তু সেসময় সুজিত বিজেপিতে যাননি। এদিকে ক্রমশ তৃণমূলের মূলস্রোত থেকে হারিয়ে যেতে থাকেন এই ছাত্রনেতা। সুজিতের ঘনিষ্ঠদের দাবি, তাঁকে তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু তা পালন করা হয়নি। ফলে তৃণমূলে গত কয়েকবছর ‘বিক্ষুব্ধ’ হিসাবেই থেকেছেন সুজিত। কয়েকটি মামলাতেও তাঁকে ‘জড়িয়ে’ দেওয়া হয়েছিল বলে তাঁর ঘনিষ্ঠদের দাবি। যদিও সরকারি এবং প্রশাসনিক সূত্রে তার সমর্থন এখনও পর্যন্ত মেলেনি।

রাজনীতির মূলস্রোতে ফিরতে বিজেপিতে যোগদান বলে এদিন জানালেন সুজিত। বলেন, ‘‘তৃণমূলে ছাত্র বা যুব সংগঠন বলে কিছু অবশিষ্ট আছে কি? কে তার দায়িত্বে, তারা কী করছে, কী তাদের কর্মসূচি, কোথাও দেখা যাচ্ছে কি?’’ এদিন সুজিতের পাশাপাশি বিজেপিতে যোগ দিলেন ভাতারের সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের নেতা সৌমেন কার্ফাও।

Related Articles

- Advertisement -

Latest Articles