Html code here! Replace this with any non empty raw html code and that's it.

শুরু নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর ট্রায়াল রান

নিউজ ডেস্ক: বুধবার থেকে শুরু হল নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর ট্রায়াল রান। এদিন মেট্রোর ট্রায়াল রান দেখতে উৎসুক মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত। এদিন প্রথম রেকটি এসে পৌঁছয় নোয়াপাড়ায়। তাতে যাত্রী হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী-সহ বেশ কয়েকজন আধিকারিকেরা।

এই মেট্রো পরিষেবা চালুর মধ্য দিয়ে মানুষের দীর্ঘদিনের আশা পূরণ হল। তবে সকলের জন্য পরিষেবা চালু হতে এখনও কয়েক মাসের অপেক্ষা। বিশেষজ্ঞদের মতে, আপাতত ১ মাস পরীক্ষামূলক ভাবে চালানো হবে এই ট্রেন। পরবর্তীতে রেলওয়ে সেফটি কমিশনারের ছাড়পত্র মিললেই ২০২১-র এপ্রিল থেকে যাত্রী সাধারণের জন্য চালু হয়ে যাবে পরিষেবা।

ঐতিহ্যবাহী দক্ষিণেশ্বর স্টেশনকে সুন্দর ভাবে সাজিয়ে তোলা হয়েছে। যাত্রীদের সুবিধার্থে রাখা হয়েছে অত্যাধুনিক ব্যবস্থা। স্টেশন চত্বরে বসানো হয়েছে LED ডিসপ্লে। যেখানে বঙ্গ সংস্কৃতির নানাবিধ বিষয় তুলে ধরা হয়েছে। দক্ষিণেশ্বর নামের সঙ্গেই ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে রামকৃষ্ণ, সারদা মা, বিবেকানন্দের নাম। তাই স্টেশনের ভিতরেও স্থাপন করা হয়েছে তাঁদের মূর্তি।

দক্ষিণেশ্বর ও বরাহনগর মেট্রো স্টেশন ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। সব কটি স্টেশনে ট্রায়াল রান শেষ করে দ্রুত পরিষেবা চালু করতে চায় মেট্রো। এই পরিষেবা চালু হলে উপকৃত হবেন উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও বর্ধমানের বিস্তীর্ণ এলাকার মানুষ। ভবিষ্যতে বারাকপুর মেট্রো ও নোয়াপাড়া বিমানবন্দর মেট্রো চালু হলে দক্ষিণেশ্বর থেকে মেট্রো করে পৌঁছে যাওয়া যাবে কলকাতা শহর ও শহরতলির যে কোনও জায়গায়।

 

Related Articles

- Advertisement -

Latest Articles