Html code here! Replace this with any non empty raw html code and that's it.

করোনা ঠেকাতে পুনরায় লকডাউন ব্রিটেন জুড়ে

নিউজ ডেস্ক: করোনার হাত থেকে রেহাই পেতে ব্রিটেন জুড়ে ফের লকডাউনের সিদ্ধান্ত প্রধানমন্ত্রী বরিস জনসনের। এই লকডাউন আপাতত ফেব্রুয়ারি মাস পর্যন্ত চলতে পারে বলে জানিয়েছেন তিনি। সোমবার ব্রিটেন জুড়ে লকডাউন ঘোষণার সময় প্রধানমন্ত্রী বলেন, ‘আগামী সপ্তাহগুলো আমাদের জন্য কঠিনতর হতে চলেছে।’ তবে পাশাপাশি আশ্বাস দিয়ে এও বলেন, ‘আমরা লড়াইয়ের শেষপ্রান্তে চলে এসেছি। যদি ভাইরাস তার গঠন না পাল্টায় তবে খুব তাড়াতাড়িই এসব থেকে মুক্তি পাব আমরা।’

করোনা ভাইরাসের নতুন স্ট্রেন হু হু করে ছড়িয়ে পড়ছে ব্রিটেনে। বাকি ইউরোপের তুলনায় ব্রিটেনে বেশিসংখ্যক লোককে কোভিড ভ্যাকসিন দেওয়া হয়েছে ইতিমধ্যেই। কিন্তু তা সত্ত্বেও ব্রিটেনজুড়ে সংক্রমণের হার বেড়েছে। সরকারি রিপোর্ট অনুসারে, মাত্র একসপ্তাহের মধ্যেই হাসপাতালে ভর্তি থাকা করোনা রোগী সংখ্যা বেড়েছে প্রায় ৩০ শতাংশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাই লকডাউন ঘোষণা করেছে বরিস জনসন।

প্রধানমন্ত্রী বলেন, স্কুল, কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। মার্চে যদি পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে সেক্ষেত্রে খোলা হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়া বন্ধ রাখতে হবে সমস্ত দোকানপাট। কেবলমাত্র খোলা থাকবে জরুরি পরিষেবা।

Related Articles

- Advertisement -

Latest Articles