জলবিহারে সিনেমা, স্বপ্ন যখন সত্যি ফিলিপিন্সে

নিউজ ডেস্ক:  ভাসতে ভাসতে সিনেমা দেখা। জীবনে কখনও ভেবেছেন? স্বপ্নে হয়ত দেখেছেন ঠিকই কিন্তু বাস্তবে! এবার সেই ভাবনাকে রূপায়িত করার সুযোগ দিল ফিলিপিন্স।

বিশ্বজুড়ে অতিমারির প্রভাব এখনও সম্পূর্ণ কাটেনি বরং বেড়েই চলেছে। নিউ নর্মাল জীবনযাপনে ব্যস্ত সকল মানুষই। এই মহামারিতে বেশ ক্ষতি হয়েছে  চলচ্চিত্রের সঙ্গে যুক্ত মানুষের। এখনও পর্যন্ত সিনেমা হল খুললেও ব্যাবসা তেমন লাভজনক হচ্ছে না। এই পরিস্থিতিই বিশ্বজুড়ে। এবার তাই ফিলিপিন্সে গন্ডোলায় ভাসমান অবস্থায় সিনেমা দেখার সুযোগ পেলেন সিনেপ্রেমীরা।

সেদেশে এখনও বড় পর্দায় সিনেমা দেখতে ভয় পাচ্ছেন অনেকেই। তাই গন্ডোলায় বসে সামাজিক দূরত্ব বজায় রেখে বড় স্ক্রিনে সিনেমা দেখার ব্যবস্থা করলেন তারা। বিধিসম্মত পোশাক পরে চালকরা গন্ডোলাগুলিকে নির্দিষ্ট দূরত্বে রেখেই সিনেমা  দেখান হচ্ছে। দীর্ঘ নয় মাস লকডাউনের পরে এই সিনেমা দেখার সুযোগ হাতছাড়া করতে চাচ্ছেননা সিনেপ্রেমীরা।

এক একটি গন্ডোলায় দু’জন দর্শকের বসার ব্যবস্থা রয়েছে। প্রতিটি গন্ডোলার মধ্যে এক মিটার দূরত্ব থাকা আবশ্যক। এই অভিনব পদ্ধতিতে সিনেমা দেখার খরচ একটু বেশি হবে, সে তো স্বাভাবিক। রেডিও ফ্রিকোয়েন্সির মাধ্যমে অডিও ব্রডকাস্ট দর্শক শুনতে পাবেন হেডফোনের মাধ্যমে। এই হেডফোন অবশ্য তাদেরই নিয়ে আসতে হবে। জলবিহারে নিজের পছন্দের মানুষের সঙ্গে এইভাবেই কাটিয়ে ফেলুন এক মনোরম সন্ধে।

Related Articles

- Advertisement -

Latest Articles