মাসুদ আজহারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি পাকিস্তানের

নিউজ ডেস্ক : জইশ-ই-মহম্মদের প্রধান মাসুদ আজহারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল পাকিস্তান। এই নির্দেশ দিয়েছে পাকিস্তানের সন্ত্রাসবাদ বিরোধী আদালত। সন্ত্রাসবাদে আর্থিক মদত দেওয়া নিয়ে একটি মামলায় গুজরানওয়ালার আদালত বৃহস্পতিবার জইশ প্রধান মাসুদ ছাড়াও সংগঠনের আরও কয়েকজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

২০১৯ সালে পুলওয়ামা হামলার পর প্রবল আন্তর্জাতিক চাপের মুখে পড়তে হয়েছে পাকিস্তানকে। তার পরই জইশের বিরুদ্ধে পাকিস্তানের পঞ্জাব পুলিশ অভিযানে নামে। গুজরানওয়ালা থেকে গ্রেফতার হয় ৬ জইশ নেতা। তাদের কাছ থেকে প্রচুর অর্থ উদ্ধার হয়। পঞ্জাব প্রদেশের কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট জানায়, সন্দেহভাজনরা জইশের জন্য অর্থ সংগ্রহ করছিল। সেই অভিযোগের ভিত্তিতে মামলা শুরু হয়। সেই মামলায় মাসুদ সহ কয়েকজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হল পাকিস্তানে।

ভারতে একাধিক জঙ্গি হামলার পিছনে হাত রয়েছে মাসুদের। ২০০১ সালে সংসদে হামলা, ২০০৮ সালে মুম্বই হামলা, ২০১৬ সালে পাঠানকোটে হামলা এবং ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ডও ছিল মাসুদ। তাকে আন্তর্জাতিক জঙ্গি আখ্যা দিয়েছে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ। জইশ প্রধান কোথায় রয়েছে, তা নিয়ে ধোয়াশা আছে।

Related Articles

- Advertisement -

Latest Articles