হোয়াইট হাউসের সহকারী প্রেস সচিব হচ্ছেন ইন্দো-আমেরিকান বেদান্ত প্যাটেল

নিউজ ডেস্ক : কমলা হ্যারিস, বিবেক মূর্তি, অরুণ মজুমদার– ভারতীয় নামের তালিকাটা বেশ বড়। এবার সে তালিকায় নাম উঠল আরও এক ইন্দো-আমেরিকানের নাম। বেদান্ত প্যাটেল নামে ওই ভারতীয়কে সহকারী প্রেস সচিব পদে নিয়োগ করা হয়েছে বলে জানানো হয়েছে হোয়াইট হাউসের তরফে। এরা সকলেই মার্কিন প্রেসিডেন্ট-ইলেক্ট জো বিডেন প্রশাসনের সদস্য হতে চলেছেন।

 

২০২০ ডিসেম্বরে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন হয়। তাতে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে জয়লাভ করেন ডেমোক্র্যাটিক পার্টির নেতা বিডেন। বেদান্ত প্যাটেল প্রথম থেকেই দলের সিনিয়র মুখপাত্র পদে ছিলেন। পাশাপাশি নেভাডা এবং ওয়েস্টার্ন প্রাইমারি স্টেটসের ‘রিজিওনাল কমিউনিকেশনস ডিরেক্টর’ হিসেবেও কাজ করেছেন তিনি। বিডেন জানিয়েছেন, তাঁর জয়লাভের পেছনে এই ইন্দো-আমেরিকানের যথেষ্ট ভূমিকা রয়েছে। তাই ফলপ্রকাশের পরই বেদান্তকে গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব দেওয়া হচ্ছে বলেই মনে করছে কূটনৈতিক মহল।

প্রসঙ্গত, বেদান্ত প্যাটেলের জন্ম ভারতে হলেও পড়াশোনা ক্যালিফোর্নিয়া এবং ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ে। এরপরই যোগ দেন রাজনীতিতে। এবার সরাসরি মার্কিন প্রশাসনে যুক্ত হলেন তিনি। এই খবরে স্বভাবতই খুশি মার্কিন মুলুকে বসবাসকারী ভারতীয়রা।

Related Articles

- Advertisement -

Latest Articles