সপ্তাহে কতবার সেক্স, জেনে নিন

নিউজ ডেস্ক: যৌন ইচ্ছে যেটা সব মানুষের মধ্যে থাকাটা স্বাভাবিক। কিন্তু অনেকেই এর নাম শুনলেই বিদ্রুপ করে। যৌনতা নিয়ে যতই রাখঢাক করা হোক, বাস্তবটা হল, এটি একটি স্বাভাবিক শারীরবৃত্তিয় প্রক্রিয়া। বর্তমান লাইফস্টাইলে বহু দাম্পত্যেই কমে যাচ্ছে যৌনমিলনের হার। কিন্তু এটাই বেশি জরুরি একটা সম্পর্ককে বাঁচিয়ে রাখার জন্য। রিপোর্টে দেখা যাচ্ছে, সপ্তাহে দু’বার বা তার থেকেও কম মিলনে লিপ্ত হচ্ছেন বেশির ভাগ দম্পতি। কিনসে ইন্সস্টিটিউটের সমীক্ষা রিপোর্টে তুলে ধরা হয়েছে বয়সের ভিত্তিতে কোন বয়সিরা কতবার সেক্স করছেন। কতবার করা উচিত।

রিপোর্ট অনুযায়ী, ১৮ থেকে ২৯ বছর বয়সিরা বছরে সাধারণত ১১২ বার সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে মিলিত হন। ৩০ থেকে ৩৯ বছরের বয়স কোঠায় সাধারণ মিলন হচ্ছে বছরে ৮৬ বার। এবং ৪০ থেকে ৪৯ বছরের কোঠায় বছরে মিলন হচ্ছে ৬৯ বার। এছাড়া ১৩ শতাংশ বিবাহিত দম্পতি বছরে মাত্র হাতেগোনা কয়েকবার সেক্স করেন। ৪৫ শতাংশ মাসে একাধিক বার মিলনে লিপ্ত হচ্ছেন। ৩৪ শতাংশ দম্পতি সপ্তাহে দুই থেকে তিন বার এবং সাত শতাংশ দম্পতি সপ্তাহে চার বা তার বেশি বার সেক্স করছেন।

কিন্তু কতবার সঙ্গম করা উচিত?
চিকিত্‍‌সকদের মতে, সপ্তাহে একবার অত্যন্ত জরুরি সেক্স করা। সবচেয়ে ভালো দাম্পত্য জীবন ও সুস্থ যৌন জীবনের জন্য দরকার সপ্তাহে তিন থেকে পাঁচ বার সঙ্গম। তাহলে দম্পতিদের মধ্যে কোন সমস্যা ততটা গুরুত্ব পাবে না।

Related Articles

- Advertisement -

Latest Articles