Html code here! Replace this with any non empty raw html code and that's it.

ত্বককে দিন বেসনের জাদু, জেনে নিন কতগুলো সহজ উপায়

নিউজ ডেস্ক: পুরনো রীতিনীতি অনুযায়ি বেসনের জুরি মেলা ভার। মলিন ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনাই হোক, কিম্বা স্যানটান থেকে ত্বককে মুক্ত করাই হোক, বেসন ব্যবহারের কোনও তুলনাই হয় না।

ত্বককে মসৃন বানাতে বেসনের প্যাক

২ টেবিল চামচ বেসন, কয়েক ফোঁটা লেবুর রস,এক টেবিল চামচ দুধ, মধু মিশিয়ে নিন। তারপর সেটা গোটা মুখে গলায় লাগিয়ে ফেলুন। ১০ থেকে ১৫ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। পারলে মুখ ধোয়ার পর একটু গোলাপজল লাগিয়ে নিন।

বেসনের ডি-ট্যান প্যাক

বেসন, পেঁপে আর কমলালেবুর রস ডি-ট্যান প্যাক হিসেবে খুব উপকারী। পেঁপের থেকে শাঁস অংশটি বের করে নিন। তার সঙ্গে দুই টেবিল চামচ কমলা লেবুর রস, এক টেবিল চামচ বেসন মিশিয়ে নাও। মিশ্রণটি খুব ঘনও হবে না, আবার খুব পাতলাও হবে না। চোখের চারপাশ বাদ দিয়ে এটা মুখে লাগিয়ে তিরিশ মিনিট রেখে ধুয়ে নাও।

বেসনের টোনিং ফেস প্যাক

টোন্‌ড স্কিনের জন্য বেসনের সঙ্গে গোলাপজল মিশিয়ে লাগান। প্যাকটি শুকিয়ে যাওয়া পর্যন্ত রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলো। মুখ মুছে নিয়ে আইস কিউব ঘষতে থাকুন আলতো ভাবে। এতে রিফ্রেশড লাগবে।

ত্বকের পুষ্টির জন্য বেসনের ফেসপ্যাক

ত্বকের পুষ্টির জন্য বেসনের সঙ্গে দুধ ও আমন্ডের ফেসপ্যাক খুবই উপকারী। পাঁচ-ছ’টা আমন্ড গুঁড়িয়ে নাও, তার মধ্যে অল্প দুধ মেশাও। এরপর কয়েক ফোঁটা লেবুর রস মেশাও। মিশ্রণটা তৈরি হয়ে গেলে মুখে লাগাও। শুকিয়ে যাওয়া অবধি রেখে মুখ ধুয়ে নাও।

নিজের ত্বককে পরিস্কার রাখুন

একটা পাত্রে দুই টেবিল চামচ বেসন নাও। তার সঙ্গে এক টেবিল চামচ লেবুর রস মেশাও। অল্প দুধ মিশিয়ে মিশ্রণটা ঘন করে নাও। ১৫ মিনিট মুখে লাগিয়ে রেখে ঠান্ডা জলে ধুয়ে নাও।

ব্রণ ও অ্যাকনের জন্য বেসনের প্যাক

এক টেবিল চামচ বেসন, আধ টেবিল চামচ হলুদ এবং গোলাপ জল দিয়ে মিশ্রণ বানান। তারপর ১৫ মিনিট রেখে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন।

এই কতগুলো অভ্যাস যদি সপ্তাহে তিনদিন করেন তাহলে আপানার ত্বকও হয়ে উঠবে হেলদি আর উজ্বল।

Related Articles

- Advertisement -

Latest Articles