একাধিক রাজ্যে নেতৃত্বে বদল আনছে কংগ্রেস

নিউজ ডেস্ক: এবার একাধিক রাজ্যে নেতৃত্বে বদল আনছে কংগ্রেস। আপাতত তেলঙ্গানা, গুজরাত, মহারাষ্ট্র ও মধ্যপ্রদেশে শীর্ষনেতৃত্বে রদবদল করছেন দলের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গািন্ধ। বিভিন্ন প্রদেশে এই বদল প্রক্রিয়া চলবে বলে কংগ্রেসের তরফে জানােনা হয়েছে।

২০১৯ লোকসভা ভোটে দলের ভরাডুবির পরেই কংগ্রেসে নবীন-প্রবীণ সঙ্ঘাত দেখা গিয়েছিল। স্বাভািবকভােবই বর্তমান কংগ্রেসে তৈরি হয়েছে নেতৃত্ব সংকট। শীর্ষস্থানীয় নেতারাই এই অভিযোগ তুলেছিলেন। সেই সঙ্কট কাটাতেই ১০ দিন ধরে রাহুল ও প্রিয়ঙ্কা-সহ দলের ‘বিক্ষুব্ধ’ ও অনুগত উভয় পক্ষকে নিয়েই বৈঠকের সিদ্ধান্ত নিয়েছেন সনিয়া।

হায়দরাবাদ পুরসভা নির্বাচনে দলের খারাপ ফলের দায় নিয়ে তেলঙ্গানা প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন উত্তম কুমার রেড্ডি। পাশাপািশ গুজরাতেও পঞ্চায়েত ও পুরসভা ভোটে ভাল ফল করতে পারেনি। তার দায় নিয়ে পদ ছেড়েছেন গুজরাত প্রদেশ কমিটির সভাপতি অমিত চাভদা। এই দুই প্রদেশ সভাপতির পাশাপাশি মহারাষ্ট্রেরও সভাপতি বালাসাহেব থোরাটকে সরানোর সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। তবে তাঁদের জায়গায় কাদের বসানো হবে, সে বিষয় দলীয় সূত্রে কিছু জানানো হয়নি। এমনকী, মধ্যপ্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি কমল নাথকেও সরানো হতে পারে বলে কংগ্রেস সূত্রের খবর।

Related Articles

- Advertisement -

Latest Articles