টিকাকরণের আগেই দেশে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা

নিউজ ডেস্ক: করোনা মোকাবিলায় আরও এক ধাপ এগোল ভারত। দেশে দৈনিক মারণ ভাইরাসের সংক্রমণের গ্রাফ ক্রমশ নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় এদেশে আক্রান্তের সংখ্যা কমেছে প্রায় দুই হাজার। রবিবার আক্রান্তের সংখ্যা ছিল প্রায় সাড়ে ১৮ হাজার। সেখানে সোমবার আক্রান্ত হয়েছেন আরও ১৬ হাজার মানুষ। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যাও কমেছে অনেকটা।

সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক একটি মেডিকেল বুলেটিন প্রকাশ করে জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৩১১ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ১,০৪,৬৬,৫৯৫ জন। এখনও চিকিত্‍‌সাধীন ২,২২,৫২৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ১,০০,৯২,৯০৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ হাজার ৯৫৯ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৯৬.৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০১ জনের। মৃতের হার ১.৪৪ শতাংশ। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে ৮,৫৯,২০৯ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

এ দিকে খুব শীঘ্রই টিকাকরণ কর্মসূচি গ্রহণ করতে চলেছে কেন্দ্র। তার আগে সমস্ত রাজ্যের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে ও টিকাকরণের রূপরেখা নির্ধারণ করতে সোমবার দুপুরে প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আপাতত ঠিক হয়েছে আগামী ১৬ জানুয়ারি শনিবার থেকেই ভারতে করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু হবে।

Related Articles

- Advertisement -

Latest Articles