অপেক্ষার অবসান, আজই রাজ্যে আসছে কোভিশিল্ড

নিউজ ডেস্ক: দীর্ঘ প্রতীক্ষার অবসান হতে চলেছে মঙ্গলবার। এদিনই রাজ্যে আসছে করোনার ভ্যাকসিন কোভিশিল্ড। রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, মঙ্গলবারই পুনে থেকে শহরে এসে পৌঁছবে কোভিশিল্ডের ভায়াল।

covishield-is-coming-to-kolkata-from-pune-today

 

প্রথম পর্বে রাজ্যে আসছে ৭ লক্ষ ভ্যাকসিনের ডোজ। বিমানবন্দর থেকে সরাসরি বাগবাজারের স্বাস্থ্য দফতরের ভ্যাকসিন স্টোরে পৌঁছবে এই ভায়াল। এখানে মজুত করে রাজ্যের কোল্ড স্টোরেজ পয়েন্টগুলিতে পৌঁছে দেওয়া হবে ভ্যাকসিন। সেরামের তরফে জানানো হয়েছে, এদিন পুণে থেকে দিল্লি, আহমেদাবাদ, কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ সহ দেশের ১২-১৩টি শহরে পাঠানো হচ্ছে এই ভ্যাকসিন।

মঙ্গলবার ভোরে পুণেতে নারকেল ফাটিয়ে নিরাপত্তায় মুড়ে বিমানবন্দের উদ্দেশে যাত্রা করে ভ্যাকসিন বোঝাই শীতাতপ নিয়ন্ত্রিত মালবাহী গাড়ি। টিকা রাখার জন্য বিশেষ ভাবে তৈরি হয়েছে বক্স। যার ভিতরের তাপমাত্রা ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস করা হয়েছে। সোমবারই সেরাম ইনস্টিটিউডকে ভ্যাকসিনের বরাত দিয়েছে কেন্দ্র। ইতিমধ্যেই সিরামের তরফে জানান হয়েছে, কোভিশিল্ডের প্রতি ডোজ মিলবে ২০০ টাকায়। ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হচ্ছে করোনার টিকাকরণ প্রক্রিয়া। টিকাকরণের জন্য ইতিমধ্যেই ছুটি বাতিল হয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতরের কর্মীদের।

Related Articles

- Advertisement -

Latest Articles