ডাঃ হর্ষবর্ধন করোনা ভ্যাকসিনের প্রস্তুতি নিয়ে আলোচনা করতে বৈঠক

নিউজ ডেস্ক :  শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষবর্ধন করোনা ভ্যাকসিনের প্রস্তুতি নিয়ে আলোচনা করতে বৈঠক করছেন। এই সভাটিও গুরুত্বপূর্ণ কারণ আজ ভ্যাকসিনটিতে জরুরি অনুমোদনের সাথে সম্পর্কিত একটি সভা রয়েছে। সভায় অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনিকার কোভিশিল্ড এবং কোভাক্সিনকে জরুরি ব্যবহার দেওয়ার বিষয়ে বিবেচনা করা হবে।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দিল্লি সরকারের সাথে বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন যে প্রথম পর্যায়ে টিকা দেওয়ার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রথমে টিকা দেওয়ার জন্য লোকদের তালিকা প্রস্তুত। তিনি বলেছিলেন যে কোভিড ভ্যাকসিন জিটিবি হাসপাতাল এবং দিল্লির একটি বেসরকারী হাসপাতালে পরিচালিত হবে।

২ জানুয়ারী থেকে কোভিড -১৯ ভ্যাকসিনের সম্পর্কে হর্ষবর্ধন বলেছিলেন, “স্বাস্থ্যকর্মীদের তালিকা প্রস্তুত করা হয়েছে ,নির্বাচনের সময় আমরা যেমন প্রস্তুতি নিচ্ছি আমাদের দায়িত্ব হিসাবে সমস্ত মেডিকেল দলের প্রত্যেক সদস্যকে প্রশিক্ষণ দেওয়া দরকার।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘জাতীয় পর্যায়ে ২ হাজারেরও বেশি মাস্টার প্রশিক্ষক  দেওয়ার পরে, ৭০০ টিরও বেশি জেলায় রাজ্য ও জেলা পর্যায়ে প্রশিক্ষণ চলছে।

একটি বিশেষজ্ঞ কমিটির সভা আজ অনুষ্ঠিত হবে । এটি অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনিচের করোনার ভ্যাকসিন কোভিশিল্ডকে জরুরি অনুমোদনের বিষয়ে বিবেচনা করবে। সম্প্রতি যুক্তরাজ্য এই ভ্যাকসিনকে অনুমোদন দিয়েছে। কমিটির দুটি সভা হয়েছে। এই বৈঠকে ভ্যাকসিন তৈরির সংস্থাগুলি থেকে আরও কিছু তথ্য চাওয়া হয়েছিল।

Related Articles

- Advertisement -

Latest Articles