বিল প্রত্যাহারের দাবিতে অনড় কৃষকেরা, আজ শুনানি সুপ্রিম কোর্টে

নিউজ ডেস্ক: কৃষকরা যে কোনওমতেই নিজেদের অবস্থান থেকে সরছে না তা আরও একবার স্পষ্ট করল তারা। কৃষক আন্দোলন নিয়ে সোমবার সুপ্রিম কোর্টে একাধিক মামলার শুনানি রয়েছে। এই অবস্থায় রবিবার আন্দোলনকারী কৃষকরা জানান, আইন প্রত্যাহার করা ছাড়া কোনওভাবেই আন্দোলন থামানো বা অচলাবস্থা কাটানো যাবে না।

প্রায় দেড় মাসেরও বেশি সময় ধরে নয়া কৃষি বিলের প্রতিবাদে দিল্লির রাজপথে আন্দোলনে নেমেছেন কৃষকরা। তাদের মতে, রাজনৈতিক অচলাবস্থার সমাধানে সু্প্রিম কোর্টের কোনও ভূমিকা নেই। বিষয়টি রাজনৈতিক ব্যক্তিত্বদেরই সমাধান করা উচিত। কেন্দ্রের উচিত যত শীঘ্র সম্ভব বিলটি প্রত্যাহার করা। ইতিমধ্যেই কৃষি আইন সংক্রান্ত সমস্যা মেটাতে মোট ৮ বার আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসেছিল কেন্দ্র। তাতেও মেলেনি কোনও সুরাহা।

বিভিন্ন কৃষক সংগঠনের মিলিত মঞ্চ অল ইন্ডিয়া কিষান সংঘর্ষ কো-অর্ডিনেশন কমিটি (এআইকেএসসিসি) রবিবার এক বিবৃতি দিয়ে জানিয়েছে, কৃষি আইন বিরোধী রাজনৈতিক অচলাবস্থায় শীর্ষ আদালতের কোনও ভূমিকা নেই। শুধু তাই নয়, কৃষি আইন প্রত্যাহার না করলে দিল্লির অন্যান্য সীমানাগুলি বন্ধ করে দেওয়ারও হুমকি দিয়েছেন আন্দোলনরত কৃষকরা। আগামী ১৫ জানুয়ারি কেন্দ্রের সঙ্গে পরবর্তী বৈঠক রয়েছে কৃষকদের। তার আগে সোমবার সুপ্রিম কোর্টে কী শুনানি হয় তার ওপর নজর দিচ্ছে কেন্দ্র এবং আন্দোলনকারী উভয় পক্ষই।

Related Articles

- Advertisement -

Latest Articles