মহারাষ্ট্রের ভান্ডারার হাসপাতালে আগুন, মৃত ১০ সদ্যোজাত

নিউজ ডেস্ক: গভীর রাতে ভয়াবহ আগুন মহারাষ্ট্রের ভান্ডারার হাসপাতালে। আগুনে পুড়ে মৃত্যু ১০ সদ্যোজাতের।  ভান্ডারার সিভিল সার্জন প্রমোদ খানদাতে জানিয়েছেন,  শুক্রবার রাত দুটো নাগাদ ভান্ডারা জেলা জেনারেল হাসপাতালের সিক নিউবর্ন কেয়ার ইউনিট বা এসএনসিইউতে আগুন লাগে। আগুন লেগে মৃত্যু হয় ১০ শিশুর। প্রত্যেকের বয়স এক থেকে তিন মাস। দুর্ঘটনার সময় সেখানে চিকিৎসা চলছিল ১৭ জন শিশুর।

সূত্রের খবর, নার্স সর্বপ্রথম সেই বিভাগ থেকে ধোঁয়া বেরোতে দেখেন। তিনি দ্রুত হাসপাতালের কর্মী এবং চিকিৎসকদের খবর দেন। প্রাথমিকভাবে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন হাসপাতালের কর্মীরা। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। গলগল করে কালো ধোঁয়া বেরোতে থাকে।  খবর পাঠানো হয় দমকলেও। শুরু হয় উদ্ধারকাজ। সাত শিশুকে উদ্ধার করা হয়েছে। কিন্তু বাকিদের উদ্ধার করা যায়নি। যে সাত শিশুকে উদ্ধার করা হয়েছে, তাদের অন্য একটি ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে। সুরক্ষাজনিত কারণে ডায়ালিসিস উইং ,আইসিইউ ওয়ার্ড, এবং লেবার ওয়ার্ডের রোগীদেরও অন্যত্র সরানো হয়েছে।

তবে আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা যায়নি। তবে শর্ট-সার্কিটের জেরে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

এই মর্মান্তিক ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পাশাপাশি ট্যুইট করে মৃত শিশুদের পরিবারের প্রতি সমবেদনা জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও।

‘দুর্ভাগ্যজনক’ ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কার্যালয়ের তরফে  ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles

- Advertisement -

Latest Articles