তাজমহল চত্বরে গেরুয়া পতাকা উড়িয়ে ধৃত চার, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

নিউজ ডেস্ক: তাজমহল চত্বরে গেরুয়া পতাকা উড়িয়ে ধৃত চার। ধৃতরা হিন্দু ডানপন্থী সংগঠনের সদস্য। অভিযোগ, চার যুবক তাজমহলে ঢুকে গেরুয়া পতাকা উড়িয়েছেন। এমনকী তাদের ভিডিও সোশ্যাল মিডিয়াতে আপলোডও হয়েছে। সেই আপালোড হওয়া ভিডিও দেখেই চারজনকে গ্রেফতার করে পুলিশ। অভিযোগ, তাজমহলে টিকিট কেটে ঢুকেছিলেন তারা। পরে তিনজন ব্যাগ থেকে গেরুয়া ঝান্ডা বের করে ওড়াতে থাকেন। দাঁড়িয়ে থাকা আরেক যুবক সব ঘটনা রেকর্ড করেন।  ১৫ সেকেন্ড ও ২৩ সেকেন্ডের ভিডিও দুটি সোশ্যাল মিডিয়ায় আপলোডও করেন তাঁরা। এরপরই তাজমহলের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ জওয়ানরা তাদের আটক করে পুলিশের হাতে তুলে দেয়।  ধৃত চার যুবক হিন্দু জাগরণ মঞ্চের সদস্য বলে খবর। অভিযুক্তদের নাম বিশেষ কুমার, সনু বাঘেল, গৌরব তলোয়ার, এবং ঋষি লাভানিয়া। গৌরব হিন্দু জাগরণ মঞ্চের জেলা সভাপতি।

নিয়ম অনুযায়ী, তাজমহল চত্বরে ধার্মিক কার্যকলাপ করা যায় না। শুধুমাত্র শুক্রবার তাজমহল চত্বরে থাকা মসজিদে নামাজ পড়ার অনুমতি রয়েছে।

তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 153(A) ধারায় মামলা করা হয়েছে। চারজনের বিরুদ্ধে ধর্মীয় কারণে বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যে বিবাদ তৈরির অভিযোগ রয়েছে। সূত্রের খবর, এই প্রথমবার নয় এর আগেও তাজমহল চত্বরে বহুবার ধর্মীয় কার্যকলাপ করেছে ডানপন্থী সংগঠনের সদস্যরা।

Related Articles

- Advertisement -

Latest Articles