দিল্লিতে শিলাবৃষ্টি, শৈত্যপ্রবাহে কাঁপছে উত্তর ভারত

নিউজ ডেস্ক: শৈত্যপ্রবাহ আর শিলাবৃষ্টির জোড়া ফলায় বিপর্যস্ত দিল্লির জনজীবন। টানা ৪ দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে রাজধানীতে। বুধবারও সকাল থেকেই শুরু হয় বৃষ্টি। সেই সঙ্গে বিভিন্ন জায়গায় শিলাবৃষ্টিও দেখা দেয়। বৃষ্টির পাশাপাশি প্রবল শীতে জুবুথুবু রাজধানী। মেঘলা আবহাওয়ায় রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে ১.১ ডিগ্রি সেলসিয়াসে। বৃহস্পতিবারও আবহাওয়ার পরিবর্তন হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। দিল্লির মতোই প্রবল শীতে কাঁপছে গোটা উত্তর ভারত।

আবহাওয়া দফতর সূত্রে খবর, গত ১০ দিন ধরেই উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতের বিভিন্ন রাজ্যে প্রবল শৈত্যপ্রবাহ চলছে। নতুন বছরের শুরুতে প্রবল শীতে কাবু দিল্লি, পঞ্জাব, রাজস্থান, হরিয়ানা, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর এবং উত্তরপ্রদেশের বেশ কিছু এলাকা। পুরু বরফের চাদরে ঢেকেছে জম্মু-কাশ্মীর ও হিমাচল প্রদেশের একাধিক জেলা।

প্রবল তুষারপাতে ব্যাহত শ্রীনগর-রাজৌরির জনজীবন। শূন্যের নীচে নেমেছে শ্রীনগরের তাপমাত্রা। প্রশাসনিক সূত্রের খবর, সর্বাধিক তুষারপাত হয়েছে কাশ্মীরের কুলগ্রামে জম্মু-কাশ্মীরের জাতীয় সড়কে আটকে প্রায় আড়াইশোরও বেশি গাড়ি। শ্রীনগর বিমানবন্দরে বিঘ্নিত বিমান পরিষেবাও। তুষারপাতের মধ্যেও জনজীবন সচল রাখতে তৎপর প্রশাসন।

Related Articles

- Advertisement -

Latest Articles