বেনামি সম্পত্তি মামলায় রবার্ট বঢরার অফিসে হানা আয়করের

নিউজ ডেস্ক: বেনামি সম্পত্তি মামলায় প্রিয়াঙ্গা গান্ধির স্বামী রবার্ট বঢরার অফিসে হানা আয়করের। এই মামলায় এর আগে বঢরােক তলব করেছিল আয়কর বিভাগ। কিন্তু তিনি তা এড়িয়ে গিয়েছিলেন। এরপরই সোমবার পূর্ব দিল্লিতে সুখদেব বিহারে সোজা তাঁর অফিসে হানা দেন আয়কর দফতরের আধিকারিকরা। এদিন তাঁর বয়ানও রেকর্ডও করা হয়।

প্রিয়াঙ্কার স্বামীর বিরুদ্ধে আর্থিক নয়ছয়ের অভিযোগ উঠেছে। আয়কর বিভাগ ছাড়াও, ওই মামলার তদন্ত করছে ইডি। অভিযোগ, নামে-বেনামে লন্ডনে কমপক্ষে নয়টি স্থাবর সম্পত্তি রয়েছে বঢরার। যার মধ্যে তিনটি ভিলা। বাকি সব বিলাসবহুল ফ্ল্যাট। ২০০৫ থেকে ২০১০ এই দশ বছরের মধ্যেই ওই সমস্ত সম্পত্তির হাতবদল হয় বলে আয়কর সূত্রে খবর। অর্থাৎ যখন কেন্দ্রে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার ও চেয়ারপার্সন ছিলেন খোদ সনিয়া গান্ধি।

এছাড়াও রাজস্থানের বিকানেরে জমি মামলাতেও অভিযুক্ত ছিলেন রবার্ট বঢরা। জমির কাগজপত্র ঠিকঠাক না থাকায় বসুন্ধরা রাজে সরকার সেই জমির মিউটেশন বাতিল করে মামলা করেন। জমি তদন্তে রবার্টকে এর আগে ইডি অফিসে গিয়ে হাজিরা দিতেও দেখা গেছে। যদিও এদিনের হানা প্রসঙ্গে বঢরার দাবি, সমস্ত মামলা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। লন্ডনে সম্পত্তি কেনাবেচার তাঁর কোনও ভূমিকা নেই।

 

 

Related Articles

- Advertisement -

Latest Articles