আগামী ৮ জানুয়ারি থেকে সচল ভারত-বিট্রেন বিমান পরিষেবা

নিউজ ডেস্ক: আগামী আট জানুয়ারি থেকে সচল হতে চলেছে ভারত-ব্রিটেন উড়ান পরিষেবা। সেদেশে বাড়ছে করোনার নতুন ‘স্ট্রেনে’ আক্রান্তের সংখ্যা। ব্রিটেন ফেরত প্রায় ২৯ জনের শরীরে মিলেছে করোনার নতুন ‘স্ট্রেন’। তাই ভারতে করোনার নতুন ‘স্ট্রেন’ এর সংক্রমণ রুখতে ব্রিটেনের সমস্ত উড়ান বাতিল করা হয়েছিল।

প্রথমে ৩১ ডিসেম্বর পর্যন্ত উড়ান পরিষেবা বন্ধ থাকার কথা জানালেও পরে তা বর্ধিত করা হয়। কিন্তু, আট জানুয়ারি থেকে ভারত-ব্রিটেন উড়ান পরিষেবা সচল হচ্ছে বলে জানিয়ে দিলেন অসামরিক বিমানমন্ত্রী হরদ্বীপ সিং পুরি। তিনি ট্যুইট করে জানান, ২৩ জানুয়ারি পর্যন্ত বিমান পরিষেবার ক্ষেত্রে একাধিক বিধি নিষেধ জারি থাকবে। প্রতি সপ্তাহে ১৫ টি বিমান ওঠানামা করবে। ব্রিটেন যাওয়ার জন্য শুধুমাত্র দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু ও হায়দরাবাদ থেকেই উড়ান পরিষেবা চালু থাকবে।

বিমান পরিষেবা কিছুদিন বন্ধ রেখেও কোন ভাবে দেশে করোনার নতুন ‘স্ট্রেন’ কে আটকানো যাইনি। ভারতে নতুন ‘স্ট্রেনে’ করোনা আক্রান্ত হয়েছেন মোট ২৯ জন। তাদের সকলকেই আপাতত আইসোলেশনে রাখা হয়েছে। তবে নতুন ‘স্ট্রেন’ সংক্রমিত হলেও শুক্রবারই বিশেষজ্ঞ দল অনুমোদন দিয়েছেন অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার করোনা প্রতিষেধক কোভিশিল্ডকে।

Related Articles

- Advertisement -

Latest Articles