করোনা সংক্রমণে কোটি পেরল, বিশ্বে দ্বিতীয় দেশ ভারত

নিউজ ডেস্ক: দেশে করোনা সংক্রমণ আগের তুলনায় অনেকটাই কমেছে। পরিস্থিতিও ক্রমশ স্বাভাবিক হচ্ছে। তবে দেশ এখনও করোনার করাল গ্রাস থেকে মুক্ত হয়নি। বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে সদ্য ভারতবর্ষে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ১ কোটি। এর আগে এই উদ্বেগের পরিস্থিতি তৈরি হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রে। তবে মার্কিন মুলুকের থেকে মৃত্যু হার অনেকটাই কম, তুলনায় সুস্থতার হার অনেক বেশি। ১৯ ডিসেম্বর প্রায় ২৫ হাজার মানুষ এই ভাইরাসের কবলে পড়েছেন। তবে, সুস্থতার সংখ্যা এর অনেকটাই বেশি।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২৫ হাজার ১৫৩ জন করোনা আক্রান্ত হয়েছে। এপর্যন্ত মোট করোন আক্রান্তের সংখ্যা ১ কোটি পেরল। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এখনও দেশে মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার ১৩৬জন। ভারতের মতোই আমেরিকা, ইউরোপের বহু দেশও করোনার খারাপ পরিস্থিতি কাটিয়ে উঠেছে।

স্বস্তির খবর হল, এই মুহূর্তে দেশের ৩৪ টি রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলেই সুস্থতার হার ৯০ শতাংশের বেশি। দেশের সার্বিক সুস্থতার হার প্রায় ৯৫.৪০ শতাংশ। ইতিমধ্যেই দেশের মোট করোনাজয়ীর সংখ্যা পেরিয়ে গিয়েছে ৯৫ লক্ষের গণ্ডি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৯৫ লক্ষ ৫০ হাজার ৭১২ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাক্টিভ কেস আরও কমে দাঁড়িয়েছে মাত্র ৩ লক্ষ ৮ হাজার ৭৫১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষাও হয়েছে ১১ লক্ষের বেশি। ফলে দেশে মোট করোনা পরীক্ষা হল ১৬ কোটির বেশি।

মহামারীর প্রায় ১১ মাস পার করে ফেলার পর মানুষের মনে ভয় অনেকটাই কমেছে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে ভ্যাকসিন তৈরির প্রক্রিয়া। নতুন বছরে আমজনতার অপেক্ষা শুধু একটাই যে, কত দ্রুত বাজারে আসে করোনার টিকা।

Related Articles

- Advertisement -

Latest Articles