মোদির নেতৃত্বাধীন উচ্চপর্যায়ের কমিটিতে মমতা, সৌরভ, মিঠুন

নিউজ ডেস্ক: কেন্দ্রের কমিটিতে মমতা বন্দ্যোপাধ্যায়। ১২৫তম জন্মবার্ষিকী উদ্‌যাপনের জন্য একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন হবে বলে আগেই টুইট করে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার কমিটির সদস্যদের নাম ঘোষণা হল। কমিটির চেয়ারম্যান প্রধানমন্ত্রী। মোদির নেতৃত্বে ৮৫ জনের কমিটির সদস্যদের বড় অংশই বাঙালি। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং প্রাক্তন ক্রিকেটার ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কেও রাখা হয়েছে কমিটিতে।

সমাজের সব ক্ষেত্রের বিশিষ্টদেরই সেখানে রাখা হয়েছে। সেই হিসেবে প্রাক্তন সৌরভের সঙ্গেই রয়েছেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক সুব্রত ভট্টাচার্যও। সঙ্গীতশিল্পী, সুরকার এবং গায়ক এ আর রহমানের সঙ্গে রয়েছেন বলিউডের মিঠুন, কাজল। কমিটিতে চন্দ্রকুমার বসু-সহ নেতাজির পরিবারের কয়েকজন সদস্য এবং আইএনএ বাহিনীর স্বাধীনতা সংগ্রামীদেরও প্রতিনিধিত্ব রয়েছে। ওড়িশার কটকে জন্ম হয়েছিল সুভাষচন্দ্রের। সেই হিসেবে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কও রয়েছেন কমিটিতে। রাখা হয়েছে উত্তর-পূর্বের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীকেও। তবে নেতাজির কর্মভূমি বাংলার প্রতিনিধিত্বই বেশি। কমিটিতে রয়েছেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যপাধ্যায়, অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায়, নেতাজি গবেষক পূরবী রায়ও।

কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে ওই কমিটির কথা জানানো হয়েছে। মন্ত্রিসভার সদস্যদের মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ-সহ ৭ জন কেন্দ্রীয় মন্ত্রী। সেখানেও বাংলার দুই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরীর নাম রয়েছে।

Related Articles

- Advertisement -

Latest Articles