লাদাখের ১০ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বৈঠক

নিউজ ডেস্ক :

লাদাখের একটি ১০ সদস্যের প্রতিনিধি দল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাত করেছেন। লাদাখের কঠিন ভৌগলিক পরিস্থিতি এবং কৌশলগত গুরুত্ব বিবেচনায়, সমস্ত প্রতিনিধি লাদাখের ভাষা, সংস্কৃতি ও ভূমি সংরক্ষণ, লাদাখের উন্নয়নে জনগণের অংশগ্রহণ, কর্মসংস্থান সুরক্ষা এবং জনসংখ্যার পরিবর্তন সম্পর্কে শ্রদ্ধার সাথে তাদের উদ্বেগ প্রকাশ করেছেন লাদাখ অঞ্চলের। এলএইচডিসি নির্বাচনের আগে এ বিষয়ে একটি বিক্ষোভও অনুষ্ঠিত হয়েছিল।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, অমিত শাহ জানিয়েছিলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি এর নেতৃত্বে কেন্দ্রীয় সরকার লাদাখের বিকাশ এবং লাদাখের জমি ও সংস্কৃতি সংরক্ষণে প্রতিশ্রুতিবদ্ধ। লাদাখকে কেন্দ্রশাসিত অঞ্চলের মর্যাদা দিয়ে মোদীসরকার লাদাখের জনগণের দীর্ঘকালীন বিচারাধীন দাবী পূরণের প্রতি প্রতিশ্রুতি প্রকাশ করেছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এর সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। অমিত শাহ, যেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে লাদাখের ভাষা, লাদাখের সংস্কৃতি এবং লাদাখের জমি সংরক্ষণ সম্পর্কিত বিষয়গুলির যথাযথ সমাধানের জন্য অমিত শা-এর নেতৃত্বে একটি কমিটি গঠন করা হবে। জি.কিশান রেড্ডি, এমওএস (হোম) কমিটিতে আজ  স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা হওয়া প্রতিনিধি দলের সদস্য, লাদাখ থেকে নির্বাচিত সদস্য, এলএইচডিসি কাউন্সিলের সদস্য এবং ভারত সরকার এবং লাদাখ প্রশাসনের প্রতিনিধিত্বকারী প্রাক্তন সদস্যদের সমন্বয়ে গঠিত হবে।

এই কমিটির সদস্যরা এর প্রাথমিক সমাধান খুঁজতে এই প্রতিনিধি দলের সদস্যরা যে উদ্বেগ প্রকাশ করেছেন তা বিবেচনা করবে এবং চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময় এই কমিটির মতামতও গ্রহণ করা হবে।

Related Articles

- Advertisement -

Latest Articles