করোনা ভাইরাসের নতুন স্ট্রেন কি কলকাতায়!

নিউজ ডেস্ক : সম্প্রতি লন্ডন থেকে কলকাতায় করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই ব্যক্তি। তবে কি ব্রিটেনের করোনা ভাইরাসের নতুন স্ট্রেন ভারতে প্রবেশ করেছে? শুরু হয়েছে জল্পনা।

ওই দুই ব্যক্তি গত ২০ ডিসেম্বর এয়ার ইন্ডিয়ার বিমানে করে কলকাতা আসেন। বিমানবন্দরে পরীক্ষা নিরীক্ষা করার পরই তাদের শরীরে করোনার উপসর্গ ধরা পড়ে। তাদের লালারসের নমুনা সংরক্ষণ করে রাখা হয়েছে পরবর্তীকালে করোনা নিয়ে গবেষণা করার জন্য। বিমানবন্দরের এক অধিকর্তা জানিয়েছেন, ওই দুই ব্যক্তির শরীরে করোনার উপস্থিতি টের পাওয়ার পরই ওই বিমানে যারা এসেছেন তাদের সকলকেই হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

করোনার নতুন এই স্ট্রেন যথেষ্ট শক্তিশালী বলে জানিয়েছে বিশেষজ্ঞ মহল। ব্রিটেন, ইতালি সহ বিশ্বের একাধিক দেশে ইতিমধ্যেই ছড়িয়েছে করোনার এই নতুন প্রজাতি। লকডাউনের বিরোধী জন বরিসনও পরিস্থিতির ভয়াবহতা বুঝে ব্রিটেনের বেশ কিছু অংশে লকডাউন ঘোষণা করেছেন। অন্যদিকে ২১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত কেন্দ্রীয় সরকার ভারত থেকে লন্ডনের সমস্ত বিমান পরিষেবা বাতিল করে দিয়েছে। পরবর্তীতে অবস্থা বিবেচনা করে বিমান পরিষেবা পুনরায় চালু করা হবে বলে জানানো হয়েছে বিদেশমন্ত্রকের তরফে।

Related Articles

- Advertisement -

Latest Articles