মহারাষ্ট্রে জারি নাইট কার্ফু, ইউরোপ আগতদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশ

নিউজ ডেস্ক: ব্রিটেনে করোনা ভাইরাসের নতুন প্রজাতির সন্ধান মেলার পরই সতর্ক মহারাষ্ট্র সরকার। করোনা সংক্রমণের নিরিখে দেশে শীর্ষ স্থানে রয়েছে এই মহারাষ্ট্র। নতুন প্রজাতির সন্ধান মেলার পর তাই আগে ভাগেই সচেতনতা অবলম্বন করেছে মহারাষ্ট্র সরকার।

২২ ডিসেম্বর অর্থাৎ আজ থেকেই সে রাজ্যে নাইট কার্ফু চালু করছে উদ্ভব ঠাকরের সরকার। যা চলবে আগামী ৫ জানুয়ারি পর্যন্ত। রাজ্যের সমস্ত পুরসভা এলাকায় রাত ১১টা থেকে সকাল ৬ট পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু। তবে জরুরি পরিষেবার ক্ষেত্রে দেওয়া হয়েছে ছাড়। শুধু কার্ফু জারিই নয়, ইউরোপ থেকে আগত যাত্রীদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার নির্দেশিকাও জারি করেছে ঠাকরে সরকার। এমন কী ভ্যাকসিন চলে এলেও অন্তত পরবর্তী ৬ মাস মাস্ক পরা বাধ্যতামূলক হচ্ছে বলেও জানান উদ্ধব ঠাকরে। জনসাধারণকে তিনি বড়দিন ও নববর্ষ উদযাপনের সময়ও সাবধান থাকার পরামর্শ দেন। উল্লেখ্য, ঠাকরের রাজ্যে ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন ১৮ লাখ।

ব্রিটেনে নোভেল করোনাভাইরাসের নতুন স্ট্রেন মারাত্মক আকার নেওয়ার পরই নতুন করে দুনিয়া ব্যাপী উদ্বেগের জেরে মহারাষ্ট্র সরকারের এই সিদ্ধান্ত। ইতিমধ্যেই আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্রিটেনের উড়ান বন্ধ রাখার কথা ঘোষণা করেছে কেন্দ্র। ব্রিটেনের উড়ান নিষিদ্ধ করেছে দুনিয়ার একাধিক দেশও।

Related Articles

- Advertisement -

Latest Articles