বাংলায় বিজেপির সারথী নীতিশের দল

নিউজ ডেস্ক : বিহারের পর এবার নজরে পশ্চিমবঙ্গ। নীতিশকুমারের দল আসন্ন বিধানসভা নির্বাচনে প্রার্থী দিতে চলেছে এরাজ্যে। বর্তমানে এনডিএ এর জোটসঙ্গী হয়েছে নীতিশকুমারের জেডি(ইউ)। জোটের অন্যতম দল বিজেপি। এই বিজেপির সঙ্গে হাত মিলিয়েই বিহারে মুখ্যমন্ত্রীর গদি সামলাচ্ছেন নীতিশ। এবার তার লক্ষ্য বাংলা।

জেডি(ইউ) এর জাতীয় সাধারণ সম্পাদক গুলাম রসুল বলিয়াভি জানিয়েছেন, প্রাথমিকভাবে ঠিক হয়েছে পশ্চিমবঙ্গে অন্তত ৭৫টি আসনে প্রার্থী দেবে জেডি(ইউ)। দলের সঙ্গে কথা বলে আসন সংখ্যা চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন তিনি। মালদা, মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া প্রভৃতি জেলায় প্রার্থী দেবে তারা। রাজ্যের যে সমস্ত অঞ্চলে প্রচুর সংখ্যক বিহারবাসী রয়েছেন সেখানে তারা ভালো ফল করবেন বলে আশাবাদী গুলাম রসুল।

অন্যদিকে, সামনেই পশ্চিমবঙ্গের ২৯৪টি আসনে বিধানসভা নির্বাচন। এই নির্বাচনকে পাখির চোখ করেছে বিজেপি নেতৃত্ব। আগের বিধানসভা নির্বাচনে ৩টি আসনে জয়লাভ করেছিল ভারতীয় জনতা পার্টি। এবার সমগ্র পশ্চিমবঙ্গেই নিজেদের অধিকার কায়েম করতে মরিয়া বিজেপি। সাম্প্রতিককালে বিহারের নির্বাচনে জেডি(ইউ)র পাশে দাড়িয়েছিল বিজেপি তার পাল্টাই কি এবার তবে পশ্চিমবঙ্গে বিজেপির দিকে সাহায্যের হাত বাড়াতে আসরে নামছে নীতিশকুমারের দল?

 

Related Articles

- Advertisement -

Latest Articles