সাতসকালে দিল্লির গুরুদ্বারে প্রধানমন্ত্রী, কৃষি আইন প্রত্যাহারের দাবিতে সংসদীয় কমিটি থেকে ইস্তফা বেনিওয়ালের

নিউজ ডেস্ক : কৃষি আইন নিয়ে ক্রমশ চাপ বাড়ছে মোদি সরকারের। মৌখিক আশ্বাস সত্ত্বেও নিজেদের অবস্থানে অনড় কৃষকরা। এরই মাঝে কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতা করে সুর চড়ালেন এনডিএ-র শরিক রাষ্ট্রীয় লোকতান্ত্রিক দলের প্রধান হনুমান বেনিওয়াল। দিল্লির কৃষক বিক্ষোভকে সমর্থন জানিয়ে লোকসভার তিনটি কমিটি থেকে ইস্তফা দিলেন রাজস্থানের নাগুয়ার সাংসদ বেনিওয়াল। লোকসভার শিল্প, পেট্রোলিয়াম -প্রকৃতিক গ্যাস ও পিটিশন সংক্রান্ত কমিটি থেকে ইস্তফা দিলেন তিনি। পাশাপাশি কেন্দ্রীয় সরকারকে হুঁশিয়ারির সুরে বললেন, আগামী ২৬ ডিসেম্বর ২ লক্ষ সমর্থক নিয়ে দিল্লির উদ্দেশে মিছিল করবেন তিনি।

বেনিওয়াল ট্যুইট করেছেন, ‘‌গোটা দেশ জুড়ে কৃষকরা যেভাবে বিক্ষোভে সামিল হচ্ছেন। তাতে এক্ষুণি তিনটি কৃষি আইন প্রত্যাহার করুন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্বামীনাথন কমিশনের সুপারিশ কার্যকর করার অনুরোধ করছি কেন্দ্রকে।’

এরই মাঝে রবিবার সকালে হঠাৎই দিল্লির গুরুদ্বারে হাজির হলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শিখ ধর্মগুরু তেগ বাহাদুরের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে সেলফিও তুললেন তিনি। দিল্লি সীমান্তে কৃষি আইন প্রত্যাহার নিয়ে কেন্দ্রের উপর যখন ক্রমশ চাপ বাড়াচ্ছেন কৃষকরা তার মাঝেই প্রধানমন্ত্রীর এই গুরুদ্বার সফর, যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

Related Articles

- Advertisement -

Latest Articles