পুরীর মন্দিরের দ্বার খুলে গেল সকলের জন্য

নিউজ ডেস্ক: নতুন বছরের শুরুতেই সুখবর। ভক্তদের জন্য খুলে দেওয়া হল পুরীর জগন্নাথ দেবের মন্দির। ৩ জানুয়ারি থেকেই পর্যটকরা জগন্নাথ দেবকে দর্শনের অনুমতি পেয়েছেন। তবে মন্দিরে প্রবেশ করতে গেলে প্রত্যেককে মানতে হবে কোভিড বিধি।

করোনার জন্যে বেশ কয়েকমাস বন্ধ ছিল পুরীর মন্দির। গত বছর ডিসেম্বরে পরিস্থিতি একটু স্বাভাবিক হতেই খোলা হয়েছিল মন্দির। খোলার পর কিছুদিন শুধুমাত্র মন্দিরের পুরোহিত ও তাঁদের পরিবারের মন্দিরে ঢোকার অনুমতি ছিল। পরবর্তীতে ৩১ ডিসেম্বর পর্যন্ত কেবলমাত্র পুরীর বাসিন্দাদেরই মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হয়। কবে কোন ওয়ার্ডের বাসিন্দারা মন্দিরে ঢুকতে পারবেন, সেকথাও জানিয়ে দিয়েছিল মন্দির কর্তৃপক্ষ।

বছর শুরুর প্রথম দুদিন বন্ধ ছিল মন্দিরের দরজা। এরপর ৩ ডিসেম্বর থেকে সমস্ত পর্যটকদের জন্য খুলে দেওয়া হল মন্দিরের দরজা। তবে মানতে হবে করোনা সংক্রান্ত সমস্ত নির্দেশিকা। মাস্ক, স্যানিটাইজার ও সামাজিক দূরত্ববিধি মেনেই মন্দিরে প্রবেশ করতে হবে। এমনকী আসল পরিচয়পত্র থেকে শুরু করে সঙ্গে রাখতে হবে করোনা নেগেটিভ হওয়ার প্রমাণপত্রও। পুরীর প্রশাসনের তরফে জানানো হয়েছে, রবিবার প্রায় ১৭ হাজার দর্শনার্থী প্রবেশ করেন পুরীর মন্দিরে। তাদের প্রত্যেককেই জমা দিতে হয় করোনা নেগেটিভ সার্টিফিকেট। এছাড়া অন্যান্য কোভিড বিধিও মানতে হয়েছে দর্শনার্থীদের।

Related Articles

- Advertisement -

Latest Articles