Html code here! Replace this with any non empty raw html code and that's it.

প্রজাতন্ত্র দিবসে গালওয়ানে শহিদ জওয়ানদের সম্মান

নিউজ ডেস্ক: গালওয়ান উপত্যকায় শহিদ জওয়ানদের সম্মান প্রদান। প্রজাতন্ত্র দিবসে বীর সেনাদের পুরস্কৃত করার সিদ্ধান্ত। নিহত সেনাদের হাতে সাহসিকতার পুরস্কার তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০২০-এর জুন মাসে লাদাখের গালওয়ান উপত্যকা দিয়ে ভারতের ভূখণ্ডে ঢোকার চেষ্টা করেছিল চিনা সেনা। তাঁদের আটকাতে এক ভয়ানক সংঘর্ষে লিপ্ত হয়েছিল ভারতীয় সেনা জওয়ানরা। পেরেক লাগানো লাঠি নিয়ে রাতের অন্ধকারে ভারতীয় সেনাদের উপর বর্বরচিত আক্রামণ শানায়। চলে ইঁট, পাথর দিয়ে হামলা। দেশের ভূ-খণ্ড রক্ষা করার সময় কার্যত নিরস্ত্র অবস্থায় চিনা সেনাদের হামলার জবাবে প্রাণ হারান ২০ জন ভারতীয় সেনা।

respect-to-the-martyred-soldiers-in-galwan-on-republic-day

কর্ণেল সন্তোষ সহ একাধিক সেনাকর্মী ওই রাতে দেশ রক্ষায় প্রভূত সাহসিকতার পরিচয় দিয়েছিলেন। দেশের জন্য তাঁদের সেই বলিদানকে স্মরণীয় করে রাখতে প্রজাতন্ত্র দিবসে শহিদ সেনাদের পরিবারের হাতে তুলে দেওয়া হবে সাহসিকতার পুরষ্কার। বীর চক্র, পরমবীর চক্র, মহাবীর চক্র সম্মানে ভূষিত করা হবে দেশের জন্য আত্মবলিদান দেওয়া সেনাদের।

respect-to-the-martyred-soldiers-in-galwan-on-republic-day

ইতিমধ্যেই পূর্ব লাদাখের পোস্ট ১২০-তে ভারতীয় সেনার তরফে ‘গ্যালেন্ট অফ গালওয়ান’ নামে শৌধ বানিয়ে হামলায় নিহত সেনাদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়েছে। সেই শৌধে শহিদ সেনাদের বীরত্বের কথা সোনালি হরফে লেখা রয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে সেনাদের সেই লড়াই দেশবাসীও মনে রেখেছে। দিল্লির ওয়ার মেমোরিয়ালেও আলাদা করে গালওয়ান ভ্যালিতে প্রাণ হারানো ২০ জন সেনার কথা উল্লেখ রয়েছে। করোনার জন্য এবারের প্রজাতন্ত্র দিবস তেমন জাঁকজমকপূর্ণভাবে পালন করা না হলেও, গালওয়ান উপত্যকায় শহিদ জওয়ানদের মরণোত্তর সম্মানে ভূষিত করা হবে।

 

 

 

Related Articles

- Advertisement -

Latest Articles