‘দায়ী প্রধানমন্ত্রী’, চিঠি লিখে আত্মঘাতী পঞ্জাবের আইনজীবী

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দুষে আত্মঘাতী আরও এক কৃষক। আত্মঘাতী পঞ্জাবের জালালাবাদের বাসিন্দা অমরজিৎ সিং একজন আইনজীবীও ছিলেন। তাঁর কাছ থেকে যে সুইসাইড নোট উদ্ধার হয়েছে, সেখানে লেখা রয়েছে, কৃষক আন্দোলনের সমর্থনেই তিনি নিজের প্রাণ দিলেন।

সংবাদসংস্থা সূত্রে খবর, রবিবার টিকরি সীমানার কাছে বিষ খেয়ে আত্মঘাতী হন অমরজিৎ। তাঁকে রোহতকের পিজিআইএমএস-এ নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করা হয়। তাঁর কাছ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়েছে। যে নোটে আগাগোড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দায়ী করেছেন তিনি। চিঠিতে আত্মঘাতী কৃষক লিখেছেন, কৃষকদের বিক্ষোভকে সমর্থন জানিয়ে তিনি নিজের প্রাণ দিলেন। তাঁর বক্তব্য, ‘৩টি কৃষক আইন করে সরকার সাধারণ মানুষ এবং কৃষকদের সঙ্গে তঞ্চকতা করেছে। এর ফলে কর্পোরেট শ্রেণি উপকৃত হবে। কৃষকরা আরও বঞ্চিত হবেন।’ এই মৃত্যুতে সরকার এর পর কৃষকদের কথা যেন শোনে, সেই দািবও তুলে গিয়েছেন তিনি।

তবে এই প্রথম নয়, কৃষক বিক্ষোভের জেরে এই নিয়ে মোট তিনটি আত্মহত্যার ঘটনা ঘটল। কিছু দিন আগেই সন্ত রাম সিংহ গুলি চালিয়ে আত্মঘাতী হন। বিক্ষোভ থেকে ফিরে ২২ বছরের এক কৃষক বাড়িতে আত্মহত্যা করেন। এরপরই এমন কাণ্ড ঘটালেন অমরজিৎ সিং।

Related Articles

- Advertisement -

Latest Articles