বিজেপি বিরোধীদের মমতার পাশে থাকার আহ্বান শিবসেনার

নিউজ ডেস্ক: বিজেপির বিরুদ্ধে লড়ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাই তৃণমূল ভাঙার চেষ্টা করছে বিজেপি। এমনটাই দাবি করা হল এবার শিবসেনার মুখপত্র সামনায়। এই সময়ে সমস্ত বিজেপি বিরোধী শক্তির উচিত মমতার পাশে থাকা। এমন প্রস্তাবও দেওয়া হয়েছে। শুধু তাই নয়, আগামী দিনে বিজেপির বিরুেদ্ধ লড়তে ‘ঐক্যবদ্ধ বিরোধী শক্তি গড়ার’ আহ্বানও জানানো হয়েছে শিবসেনার মুখপত্রে।

বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের ময়দানে ব্যর্থ বিরোধীদের সমালোচনাও করা হয়েছে শিবসেনার মুখপত্রে। সামনায় লেখা হয়েছে, ‘বিরোধীরা ঐক্যবদ্ধ হতে পারছে না। কেন্দ্রীয় সরকারকে দোষ দেওয়ার বদলে বিরোধীদের উচিত নিজেদের দিকে তাকানো। বিরোধী নেতৃত্বের একটি সার্বিক মুখ তৈরি হওয়া দরকার। রাহুল গান্ধি একক ভাবে লড়াই করছেন। কিন্তু ইউপিএ জোটের মধ্যে থাকা অন্য দলগুলো কৃষকদের পক্ষে চলা সেই প্রতিবাদকে গুরুত্ব দিয়ে দেখছে না।’

কংগ্রেসকে ঘুরিয়ে সমালোচনাও করা হয়েছে সামনায়। বলা হয়েছে, ‘কংগ্রেসের দেখা উচিত, কেন তাদের নেতৃত্বকে হাস্যকর পর্যায়ে নিয়ে আসতে পারছে বিজেপি।’ জাতীয় রাজনীতির ক্ষেত্রেও বিজেপির বিরুদ্ধে একক শক্তির জোট গড়ার ফর্মুলা দিয়েছে সামনা। সেখানে বলা হয়েছে, ‘বিজেপির বিরুদ্ধে লড়তে গেলে সমস্ত শক্তিকে একসঙ্গে, একছাতার তলায় এসে শক্তিশালী ইউপিএ জোট তৈরি করতে হবে। আর সেই জোটের নেতৃত্ব দেওয়ার উপযুক্ত মুখ শরদ পওয়ার।’ শিবসেনার মুখপত্রে তৃণমূল, শিবসেনা, অকালি দল, বিএসপি, সমাজবাদী পার্টি, ওয়াইএসআর কংগ্রেস, বিজু জনতা দলের মতো শক্তি বিজেপি বিরোধী দলগুলির নাম উল্লেখ করা হয়েছে। এই দলগুিলকে কংগ্রেসের নেতৃত্বে তৈরি ইউপিএতে অংশ নেওয়ার জন্য আবেদনও করা হয়েছে একপ্রকার।

Related Articles

- Advertisement -

Latest Articles