Html code here! Replace this with any non empty raw html code and that's it.

উপত্যকায় একক বৃহত্তম দল বিজেপি, জয়ী গুপকর জোট

নিউজ ডেস্ক: জম্মু কাশ্মীরের জেলা উন্নয়ন পরিষদের ভোটে সংখ্যাগরিষ্ঠ আসন দখল করল ফারুক আবদু্ল্লার নেতৃত্বাধীন গুপকর জোট। উপত্যকার ২০টি জেলার প্রথম নির্বাচনে ১৩টিই দখল করল তারা। ৬টি জেলায় জয়ী হয়েছে মোদি-শাহের দল। মোট ২৮০ টি আসনের মধ্যে তারা পেয়েছে ১১০টি আসন। পাশাপাশি একক বৃহত্তম দল হিসেবে উঠে এল বিজেপি। ৭৪ টি আসন পেয়েছে তাঁরা।
জম্মু ও কাশ্মীরের জেলা উন্নয়ন পরিষদ-এর ভোটগণনা শুরু হয়েছে মঙ্গলবার থেকেই। বুধবার এই ফলাফল বার হতেই নিজেদের সাফল্যে সুর চড়িয়েছে জোট এবং বিজেপি নেতৃত্ব— দু’পক্ষই। একক বৃহত্তম দল হিসােব উঠে এল বিজেপি। জম্মু কাশ্মীরে ডিডিসির ২৮০ টি কেন্দ্রে ভোট হয়েছে মোট আট দফায়। ভোটগ্রহণ শুরু হয় ২৮ নভেম্বর। এছাড়াও কাশ্মীরের ৯৩৫টি পঞ্চায়েত ও সরপঞ্চের ১১ হাজারেরও বেশি শূন্যপদে ভোট হয়েছে। প্রতিটি আসনেরই ভোটগণনা শুরু হয়েছিল মঙ্গলবার সকালে। ৩৭০ ধারা প্রত্যাহারের পর এই প্রথম গণতান্ত্রিক ভোট হল।

গুপকর জোটকে প্রথম থেকেই গুপকর গ্যাং বলতে শুরু করেছিল বিজেপি। দীর্ঘদিন বন্দী থাকার ফলে প্রচারেরও সুযোগ পাননি পিডিপি নেত্রী মেহেবুবা মুফতি বা ফারুক, ওমররা। তারপরেও এই জয়কে তাৎপর্যপূর্ণ মনে করছে জোট। গুপকর ও বিজেপিকে ছাড়াও নির্দল প্রার্থীরা পেয়েছেন ৪৯টি আসন, কংগ্রেস পেয়েছে ২৬টি আসন, আপনি পার্টি পেয়েছেন ১২টি আসন, পিডিএফ, ন্যাশনাল প্যানথার্স পার্টি পেয়েছে দুটি করে আসন, বিএসপি পেয়েছে একটি আসন।

Related Articles

- Advertisement -

Latest Articles