দেশে নিম্নমুখী করোনা সংক্রমণ, কমল আক্রান্তের সংখ্যা

নিউজ ডেস্ক: উদ্বেগের মাঝেই ভারতে আরও কমল করোনা সংক্রমণের সংখ্যা। সোমবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৩৩৭জন। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ৫৫ হাজার। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৩৩ জনের। মৃতের সংখ্যা দাঁড়াল ১ লক্ষ ৪৫ হাজার ৮১০জন। ভারতে করোনায় মৃত্যু হার ১.৪৫ শতাংশ। তবে আগের তুলনায় অনেকটাই ঊর্ধ্বমুখী দৈনিক সুস্থতার হার। এপর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ছাড়াল ৯৬ লক্ষ ৬ হাজারের কিছু বেশি। এই মুহূর্তে দেশে সুস্থতার হার ৯৫.৫৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে মুক্ত রোগীর সংখ্যা ২৬ হাজারের একটু কম।

বর্তমানে দৈনিক আক্রান্তের থেকে বেড়েছে দৈনিক সুস্থতার সংখ্যা। দেশে ক্রমশই নিম্নমুখী হচ্ছে করোনা সংক্রমণের গ্রাফ। রবিবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ২৬ হাজারের কিছু বেশি। নতুন সপ্তাহে আরও কমল অ্যাকটিভ রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে ৯ লক্ষ ১৩৪ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। গত শুক্রবারই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ছাড়িয়েছে।

 

ভারতে করোনা আক্রান্তের নিরিখে এগিয়ে মহারাষ্ট্র। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৩৬ হাজার ৮২৮। মৃতের সংখ্যা ৯ হাজার ৩৬০। প্রবল ঠান্ডাকে উপেক্ষা করে মহামারির লড়াই অন্যান্য দেশের তুলনায় অনেকটাই এগিয়ে ভারত। ইতিমধ্যেই জানুয়ারিতেই ভ্যাকসিন মিলবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। আর তাতে ভারতে আক্রান্তের সংখ্যা আরও অনেকটাই কমবে বলে মত স্বাস্থ্যমন্ত্রকের।

 

Related Articles

- Advertisement -

Latest Articles