প্রত্যেক সপ্তাহে দাম পরিবর্তন সিলিন্ডারের, কপালে চিন্তার ভাঁজ আমজনতার

নিউজ ডেস্ক: নতুন বছরে বড় ধাক্কা আমজনতার হেঁসেলে। প্রত্যেক মাসের বদলে এবার থেকে প্রতি সপ্তাহে এলপিজি সিলিন্ডারের দাম পরিবর্তনের সম্ভাবনা গ্যাস কোম্পানিগুলির। তাদের তরফে একটি প্রতিবেদনে জানানো হয়েছে, প্রত্যেকদিন বিশ্ব বাজারে জ্বালানির দাম বাড়ে। তাই সেই দামের সঙ্গে সমতা রেখে তবেই এলপিজি সিলিন্ডারের দাম স্থির করতে চাইছে তেল কোম্পানিগুলি।

এলপিজি সিলিন্ডারের দামের উপর এখন কেন্দ্রীয় সরকার নিয়ন্ত্রক ভূমিকা পালন করে। কিন্তু এবার বিদেশি বিনিয়োগ টানতে সেই নিয়ন্ত্রনই তুলতে চাইছে কেন্দ্র। একাধিকবার সেই কথাই জানিয়েছেন কেন্দ্রীয় পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। এবার সেই কারণেই মাসে দাম পরিবর্তন না করে সপ্তাহে সপ্তাহে দাম পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া বলে মনে করছেন অনেকেই।

প্রতি মাসের ১ তারিখ নতুন দাম ঘোষণা করা হয়। সেইমতো যদি কোন মাসে দাম বেশি হারে বৃদ্ধি পায় তাহলে সাধারণ মানুষের কপালে চিন্তার ভাঁজ। তেল কোম্পানিগুলির কর্তারা বলছেন, সপ্তাহে সপ্তাহে এলপিজি সিলিন্ডারের দাম পরিবর্তন হলে একধাক্কায় অনেক টাকা দাম বাড়াতে বা কমাতে হবে না। ফলে দামের সামান্য পরিবর্তন সাধারণ মানুষের উপর সেভাবে প্রভাব ফেলবে না।

Related Articles

- Advertisement -

Latest Articles