ধারাভিতে নতুন করে পাওয়া যায়নি করোনা আক্রান্তের খোঁজ,দাবি স্থানীয় প্রশাসনের

নিউজ ডেস্ক: নতুন করে কোন করোনা আক্রান্তের খোঁজ মিলল না মুম্বইয়ের ধারাভিতে। গত ২৪ ঘন্টায় নতুন করে কেউ কোভিড আক্রান্ত হয়েনি বলে জানিয়েদেন সেখানকার প্রশাসনিক কর্তা। এপ্রিলের পর থেকে প্রথম এমন ঘটনা ঘটল। মুম্বইয়ের ধারাবিকে বিশ্বের সবথেকে বেশি ঘনবসতিপূর্ণ, সবথেকে বড় বস্তিও বলা হয়। এই বস্তিতে প্রায় ৬ লক্ষেরও বেশি মানুষের বাস। তাই বলা হয়েছিল এই বস্তিতে সবথেকে বেশি মানুষ করোনায় আক্রান্ত হতে পারেন। যা আদপে বাস্তবায়িত হয়েনি।

এই বস্তিতে শনিবার অবধি মোট ৩ হাজার ৭৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ৩ হাজার ৪৬৪ জন ইতিমধ্যেই সুস্থ। এখন সেখানে সক্রিয় রোগীর সংখ্যা মাত্র ১২। তাদের মধ্যে ৮ জন হোম আইসোলেশনে। বাকি ৪ জন কোভিড কেয়ার সেন্টারে রয়েছে। এই এলাকায় বৃহস্পতিবারের পর থেকে আর কেউ নতুন করে আক্রান্ত হয়নি। দেশে করোনা পরিস্থিতি কিছু হলেও স্বাভাবিক হচ্ছে। মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণ এক সময় ২০ হাজারে পৌঁছেছিল। কিন্তু, এখন তা সাড়ে ৩ হাজারের মধ্যে ঘোরাফেরা করছে। দেশে ১ কোটি মানুষ আক্রান্ত হলেও সুস্থ হয়েছেন ৯৭ লক্ষই।

এদিকে, ব্রিটেনে করোনাভাইরাসের নতুন স্ট্রেনের খোঁজ মিলিছে। যার সংক্রমণ ক্ষমতা আরও বেশি বলে দাবি বিশষজ্ঞদের। এর জন্য নিষেধাজ্ঞাও জারি হয়েছে সে দেশে।

Related Articles

- Advertisement -

Latest Articles