বাংলার দায়িত্বে বিজেপির ৭ হেভিওয়েট পর্যবেক্ষক

নিউজ ডেস্ক: লক্ষ্য ২০২১। তার আগে থেকেই নিজেদের ঘর গোছাতে শুরু করেছে ভারতীয় জনতা পার্টি। বাংলাকে কবজা করতে কোনও ফাঁক রাখতে নারাজ মোদি ব্রিগেড। তাই নির্বাচনের দামামা বাজার প্রায় সঙ্গে সঙ্গেই রাজ্যে ৭ হেভিওয়েট পর্যবেক্ষক নিয়োগ করল বিজেপি। পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনে এঁরা দলের কাজকর্ম দেখাশোনা করবেন। এই ৭ হেভিওয়েট পর্যবেক্ষকের মধ্যে পাঁচ জনই কেন্দ্রীয় মন্ত্রী। এ ছাড়াও আছেন উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী এবং মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

Dr. Sanjeev Kumar Balyan 

পাঁচ কেন্দ্রীয় মন্ত্রীর মধ্যে রয়েছেন অর্জুন মুণ্ডা, সঞ্জীব বালিয়ান, গজেন্দ্র সিং, মনসুখ মাণ্ডব্য, প্রহ্লাদসিং প্যাটেল, কেশবপ্রসাদ মৌর্য ও নরোত্তম মিশ্র। রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রচার থেকে সংগঠন সামলাবেন এই সাতজন। সেই রিপোর্ট জমা পড়বে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। প্রত্যেকের দায়িত্বে থাকবে ৬-৭টি করে লোকসভা কেন্দ্র। বাংলার দায়িত্ব দেওয়া হয়েছে কেন্দ্রীয় জলবিদ্যুৎমন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতকে।

Supporters of India’s ruling Bharatiya Janata Party

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এবার বিজেপি বাংলার ভোট নিয়ে খুবই সতর্ক। তাই দেশের উত্তর থেকে দক্ষিণ সর্বত্র ছেড়ে বাংলার দায়িত্বে পাঠানো হল কেন্দ্রীয় মন্ত্রীদের। পশ্চিমবঙ্গে লোকসভা আসনভিত্তিক পর্যবেক্ষক নিয়োগ করে সংগঠনের শক্তি বাড়ানোর দিকেই আপাতত মন দিতে চাইছে বিজেপি।

 

 

Related Articles

- Advertisement -

Latest Articles