চতুর্থ দিনেও উঠল বর্ণবৈষম্যের অভিযোগ, কঠোর শাস্তির প্রতিশ্রুতি অজি বোর্ডের

নিউজ ডেস্ক: ফের বর্ণবৈষম্যের অভিযোগ। একদিন নয়, পরপর দুদিন। শনিবারের ঘটনার পর রবিবারও সিডনি গ্যালারি থেকে শোনা গেল বর্ণ বিদ্বেষ মূলক মন্তব্য। অস্ট্রেলিয়ান দর্শকরা ভারতীয় বোলার মহম্মদ সিরাজকে গ্যালারি থেকে কটূক্তি করে। ফের তাঁকে অশ্লিল মন্তব্য করা হয়। অস্ট্রেলিয়ার ইনিংসের ৮৬ তম ওভারের পর, হঠাৎই লেগ আম্পায়ারের দিকে ছুটে আসেন সিরাজ। ছুটে যান রাহানে। গ্যালারির নির্দিষ্ট অংশ দিকে ইঙ্গিত করে কিছু বলেন সিরাজ। শনিবারের ঘটনার পর আর কারও বুঝতে অসুবিধে হয়নি, কিছু সংখ্যক অজি সমর্থক আবার কলঙ্কিত করছেন ক্রিকেটকে। সিরাজের পাশে এখন গোটা ভারতীয় দল। অষ্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন ও থাকলেন ভারতীয় দের পাশে। কিছুক্ষনের মধ্যেই মাঠে আসে পুলিশ। সেই দর্শকদের গ্যালারি থেকে চিহ্নিত করে মাঠ থেকে বের করে দেওয়া হয়। তারপর ফের শুরু হয় ম্যাচ।

তৃতীয় দিনেও একই অভিযোগ উঠেছিল। সিরাজ এবং যশপ্রীত বুমরার বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয় বলে লিখিত ভাবে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডকে অভিযোগ জানায় ভারতীয় বোর্ড। চতুর্থ দিনও ফের একই ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে দেখা যায় আম্পায়ারদের। এই ঘটনায় নিন্দার ঝড় সোশ্য়াল মিডিয়া জুড়ে।

বিষয়টি নিয়ে বেশ চাপে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। কড়া ভাষায় নিন্দা জানানো হয়ে গোটা ঘটনার।

তদন্তও শুরু করেছে তারা। ভারতীয় দলের কাছে ক্ষমা চেয়ে বার্তাও দিয়েছে অজি বোর্ড। কড়া শাস্তির দাবি উঠছে সব মহল থেকে। চুপ করে বসে নেই আইসিসি। ক্রিকেটার নিয়ামক সংস্থা কড়া পদক্ষেপ করলে নির্বাসিত হতে পারে সিডনি।

Related Articles

- Advertisement -

Latest Articles