Html code here! Replace this with any non empty raw html code and that's it.

অ্যাডিলেডে দ্বিতীয় দিনের শেষে ৬২ রানে এগিয়ে ভারত, ফের ব্যর্থ পৃথ্বী

নিউজ ডেস্ক: ডে-নাইট টেস্টের দ্বিতীয় দিনের শেষে ৬২ রানে এগিয়ে থাকল ভারত। দ্বিতীয় দিনের শুরুতেই চার উইকেট হারিয়ে ফেলে ভারত। এরপর অস্ট্রেলিয়াকে ১৯১ রানে অলআউট করে দিল ভারতীয় বোলিং লাইন আপ। সর্বাধিক চারটি উইকেট সংগ্রহ করলেন রবিচন্দ্রন অশ্বিন। প্রথম ইনিংসে ৫৩ রানের লিড পায় ভারত। এরপর শেষ বেলায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে খুব তাড়াতাড়ি সাজঘরে ফিরলেন পৃথ্বী শ।

অ্যাডিলেড টেস্টের প্রথম দিনে ২৩৩-৬ শেষ করার পর এদিন ভারতের শেষ চারটে উইকেট মাত্র ১১ রানেই পড়ে যায়। মাত্র ২২ মিনিটের মধ্যে টিম পেইনের বোলাররা ৪.১ ওভারে ভারতের প্রথম ইনিংস শেষ করে দেয়। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫৩ রানে চার উইকেট নিয়েছেন মিশেল স্টার্ক। ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটাও হয় ভারতের মতোই। দ্রুত ফিরে যান দুই ওপেনার ওয়েড (‌৮) এবং বার্নস (‌৮)। দু’টি উইকেটই পান বুমরাহ। এরপর রান না হলেও উইকেটের পতন রুখতে ক্রিজ আঁকড়ে ব্যাটিং করতে থাকেন স্টিভ স্মিথ এবং মার্নস লাবুশানে।

যেখানে অস্ট্রেলিয়া ক্রিকেট দল প্রায় একটাও ক্যাচের সুযোগ হাতছাড়া করেনি, সেখানে দ্বিতীয়দিন ভারত বেশ কয়েকটি ক্যাচের সুযোগ মিস করেছে। মারনাস লাবুশেনের ক্যাচ মিস করেছেন জসপ্রীত বুমরাহ। তখন ১৬ রানে ব্যাট করছিলেন এই অজ়ি ক্রিকেটার। ফাইন লেগ বাউন্ডারিতে ক্যাচটি মিস করেন বুমরাহ। নৈশভোজের ঠিক আগের ওভারে মহম্মদ সামির বলে সেইসময় লাবুশেনের উইকেটটা পেলে অস্ট্রেলিয়া যথেষ্ট বিপাকে পড়তে পারত। এটাও ডিপ ফাইন লেগ বাউন্ডারিতে যথেষ্ট সহজ ক্যাচই ছিল। কিন্তু বুমরাহ সেটি ফসকে ফেলেন। এর খানিকক্ষণ পরেই আবার শর্ট মিড উইকেটে বুমরাহের বলে ওই লাবুশেনের সহজ ক্যাচই মিস করেন পৃথ্বী শ।

শেষপর্যন্ত অবশ্য স্মিথের গুরুত্বপূর্ণ উইকেটটি নেন অশ্বিন। এরপর ট্রেভিস হেড (‌৭)‌ এবং ক্যামেরন গ্রিনকেও (১১‌) ফেরান তিনি। গ্রিনকে আউট করার সময় তাঁর বলে দুরন্ত ক্যাচ নেন বিরাট। এরপর লাবুশানে (‌৪৭)‌ এবং কামিন্সকে আউট করেন উমেশ। অশ্বিন ১৮ ওভারে ৫৫ রানে চার উইকেট নিয়েছে। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রান করেন টিম পেইন। তিনি ৭৩ রানে অপরাজিত থাকেন। এরপর ব্যাট করতে নামে ভারতীয় ক্রিকেট দল। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হলেন পৃথ্বী শ। তিনি মাত্র ৪ রান করে প্যাট কামিন্সের বলে বোল্ড হয়ে ফিরে যান। দ্বিতীয় দিনের শেষে ভারত এক উইকেট হারিয়ে ৯ রান করেছে।

Related Articles

- Advertisement -

Latest Articles