নির্বাসন উঠে গেল ড্যানি ফক্সের, বাদ পড়লেন রেফারি

নিউজ ডেস্ক: ইস্টবেঙ্গল অধিনায়ক ড্যানি ফক্সের নির্বাসন তুলে নেওয়া হল। অন্য দিকে এফ সি গোয়ার ম্যাচে তাঁকে লাল কার্ড দেখানো রেফারি এ রোয়ানকে এই মরসুমে আর কোনও ম্যাচে বাঁশিমুখে দেখা যাবে না। ওই ম্যাচেই কোচ রবি ফাওলারকে হলুদ কার্ড দেখিয়েছিলেন রোয়ান। ওই সিদ্ধান্ত বহাল থাকল। পাশাপাশি আইএসএলে ভুল রেফারিংয়ের জন্য আরও দু’জন রেফারিকেও দেখা যাবে না দ্বিতীয় পর্বে।

এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচের পরই খারাপ রেফারিং নিয়ে ফেডারেশনের কাছে লিখিত অভিযোগ জানিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। তবে ওই ম্যাচের রেফারি এই দু’জনের মধ্যে নেই। এই দুই রেফারির মধ্যে একজন আবার একধিক ম্যাচ পরিচালনা করলেও একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়েছেন। সেই রেফারি সম্পর্কে এআইএফএফ সূত্রের দাবি, ‘ফাউল বোঝার ক্ষেত্রে অনেক সমস্যা হচ্ছিল তাঁর। এরপর তাঁকে কিছুটা অব্যাহতি দেওয়া হলেও সমস্যার সমাধান হয়নি।’ শাস্তির কবলে পড়া আর এক রেফারি নিয়ে আরও অসন্তুষ্ট সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। তাঁর শরীরী ভাষা নিয়েও উঠেছে প্রশ্ন। সূত্রের দাবি, ‘কিছু ক্ষেত্রে ফুটবলারদের সঙ্গে তিনি যেরকম ব্যবহার করেছেন তা মানা যায় না।’

এফ সি গোয়ার বিরুদ্ধে ৫৬ মিনিটে ফক্সকে সরাসরি লাল কার্ড দেখিয়েছিলেন রেফারি এ রোয়ান। বলে নিশ্চিতভাবে পা ছুঁইয়ে বল বের করে বিপক্ষের আলেকজান্ডার জেসুরাজের গায়ে পড়েছিলেন ফক্স। কিন্তু রেফারির মনে হয়েছিল বিপজ্জনক ট্যাকল। লাল কার্ড দেখে ফক্স মাঠ ছাড়ার পর ৩৪ মিনিট ও অতিরিক্ত আট মিনিট দশজনে খেলতে হয়েছিল এসসি ইস্টবেঙ্গলকে। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করেছিল লাল-হলুদ শিবির। ম্যাচের ফল না বদলালেও নির্বাসন তুলে নেওয়া হল ফক্সের।

Related Articles

- Advertisement -

Latest Articles