বৃষ্টিবিঘ্নিত সিডনি টেস্টের প্রথম দিন, অভিষেক ম্যাচে উইকেট পেলেন নভদীপ

নিউজ ডেস্ক: ভারতের হয়ে অভিষেক ম্যাচে নভদীপ সাইনির প্রথম শিকার ওপেনার উইল পুকোভস্কি। এই টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে তাঁরও অভিষেক ম্যাচ। এদিন খেলার শুরুতেই সিরাজের বলে আউট হন ডেভিড ওয়ার্নার। তিনি প্যাভিলিয়নে ফেরার কিছুক্ষণের মধ্যে বৃষ্টি নামে সিডনিতে। বৃষ্টির পরে ভারতীয় বোলাররা সুবিধা পেলেও সেভাবে সুযোগ কাজে লাগাতে পারেননি। খেলা ধরে নিয়েছিলেন পুকোভস্কি ও লাবুশেন। তবে পুকোভস্কির উইকেটটি নিয়ে চমক দিলেন সাইনি।

বৃহস্পতিবার সকালে ভারতীয় টেস্ট দলের ২৯৯ নম্বর ক্যাপ নভদীপ সাইনির হাতে তুলে দেন ভারতীয় দলের অভিজ্ঞ পেসার জশপ্রীত বুমরাহ। প্রথম দুই টেস্টের শুরু থেকেই দেখা গিয়েছিল বোলারদের দাপট। কিন্তু সিডনি টেস্টে সেই ছবিটা দেখা গেল না। তার ওপর এদিন বৃষ্টির কারণে ৩৫ ওভার নষ্ট হয়। এদিন টসে জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়ার নতুন ওপেনিং জুটি। উমেশ যাদব না থাকায় বুমরার সঙ্গে ওপেনিং জুটিতে বোলার হিসােব ছিলেন সিরাজ। নতুন বলের সুইংকে কাজে লাগিয়ে বড় উইকেট তুলে নিয়ে চমক দিলেন চতুর্থ ওভারের তৃতীয় বলে। সিরাজের বলে স্লিপে পূজারার হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান ওয়ার্নার।

তিন নম্বরে নেমে নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই খেলেন মার্নাস লাবুশেন। তাঁকে যোগ্য সঙ্গত দেন অভিষেক করতে নামা পুকোভস্কি। ছন্দপতন হয় ৩৫তম ওভারে। ৬২ রানের মাথায় সাইনির বলে এলবিডব্লউ হয়ে ফিরে যান পুকোভস্কি। চার নম্বরে নামেন স্মিথ। এদিন মাত্র ৫৫ ওভার খেলা হয়। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। লাবুশেন ও স্মিথ অপারিজত থাকেন যথাক্রমে ৬৭ ও ৩১ রানে। অন্যদিকে উইকেট পেলেন না বুমরা, অশ্বিন ও জাদেজা।

Related Articles

- Advertisement -

Latest Articles