অ্যাডিলেড টেস্টের প্রথম একাদশ ঘোষণা, দলে নেই ফর্মে থাকা তারকারা

নিউজ ডেস্ক: ঘোষিত হল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় টেস্ট দলের প্রথম একাদশ। জল্পনা উড়িয়ে দলে জায়গা করে নিলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। তবে রানের মধ্যে থাকা কেএল রাহুল ও শুভমন গিলের জায়গা না হওয়ায় ভ্রু কুঁচকেছেন অনেকেই।

আসন্ন বর্ডার-গাভাসকার ট্রফির জন্য বুধবার বিসিসিআই-এর তরফে ঘোষিত প্রথম একাদশ। জায়গা পেয়েছেন মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (‌অধিনায়ক), আজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরাহ।‌

সিডনিতে দ্বিতীয় অনুশীলন ম্যাচে (গোলাপি বলে) শতরান করেছিলেন ভারতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থ। যদিও প্রথম অনুশীলন ম্যাচে ঋদ্ধিও অর্ধশতরান করেছিলেন। তবে অভিজ্ঞতার দিক থেকে এগিয়ে ছিলেন ঋদ্ধিমানই। এদিকে অনুশীলন ম্যাচে ব্যাট হাতে তাঁকে যথেষ্ট ভাল পারফরম্যান্স করার পরও দলে জায়গা পেলেন না শুভমান গিল। কিন্তু পর পর ম্যাচে ব্যর্থ হওয়ার পরও দলে রয়েছেন পৃথ্বী শ। এমনকী পৃথ্বীর সমালোচনা শোনা গিয়েছে, সুনীল গাভাসকার এবং অ্যালান বর্ডারেদের মুখেও। তাও পৃথ্বীই প্রথম একাদশে সুযোগ পেলেন?‌ প্রথম টেস্ট ম্যাচেও পৃথ্বী যদি ব্যর্থ হন, তাহলে পরের ম্যাচগুলিতে তাঁকে আর সুযোগ দেওয়া হবে কী না, তা নিয়ে যথেষ্ট সন্দেহ থেকে যাচ্ছে।

এদিকে দলে জায়গা হয়নি স্পিডস্টার মহম্মদ সিরাজের। অস্ট্রেলিয়ায় আসার পরেই প্রয়াত হয়ছিলেন সিরাজের বাবা মহম্মদ ঘাউস। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাঁকে দেশে ফিরে আসার সুযোগ দেওয়া হলেও, সেটা তিনি নেননি। বরং দেশের হয়ে খেলার জন্য দলের সঙ্গে থেকে যান। সেই জায়গা থেকে আশা করা হয়েছিল, সিরাজকে অন্তত প্রথম টেস্ট ম্যাচটায় দলে জায়গা দেওয়া হবে। কিন্তু, তেমনটা হল না।

Related Articles

- Advertisement -

Latest Articles