পিঙ্ক বলের টেস্টে বিরাট হার বিরাট দলের

নিউজ ডেস্ক: যা কল্পনাও করা যায়নি, ঘটে গেল তেমনটাই। অ্যাডিলেডে পিঙ্ক বলের টেস্টের তৃতীয় দিনে তাসের ঘরের মতো ভেঙে গেল ভারতীয় লাইন আপ। মাত্র ৯০ রানের টার্গেট নিয়ে হাসতে খেলতে ম্যাচ জিতল অস্ট্রেলিয়া। ইতিহাসে লজ্জার হার ভারতের। পাশাপাশি গোলাপী বলের টেস্টে জয়ের ধারা বজায় রাখল ক্যাঙারু বাহিনী।

খারাপ ফিল্ডিংয়ের পর এবার খারাপ ব্যাটিং ভারতের। দ্বিতীয় দিনের শেষে ৯ রানে ১ উইকেট হারিয়ে ৬২ রানে এগিয়ে ছিল বিরাটের দল। কিন্তু তৃতীয় দিনের শুরুতেই পূজারা, রাহানে, কোহলি, হনুমা বিহারীদের নিয়ে রীতিমতো ছিনিমিনি খেললেন প্যাট কামিন্স, হ্যাজেলউড। একমাত্র সর্বোচ্চ ৯ রান আসে মায়াঙ্ক আগরওয়ালের ব্যাট থেকে। দ্বিতীয় টেস্টের আগে ভারতীয় দলকে আরও বেশি চিন্তায় ফেলল মহম্মদ শামির চোট। ব্যাট করতে নেমে সোজা ডান হাতে বল এসে লাগে তাঁর। শেষ ব্যাটসম্যান হিসেবে রিটায়ার্ড হার্ট হয়ে যখন মাঠ ছাড়ছেন তখন ভারতের স্কোরবোর্ডে লজ্জার ৩৬ রান। অস্ট্রেলিয়ার টার্গেট মাত্র ৯০। যা দুই উইকেট খুইয়েই তুলে ফেললেন স্মিথরা।

লাবুশানের (৬) উইকেটটি তুলে নেন অশ্বিন। ৩৩ রান করে রান আউট হন ওয়েড। আর এই টার্গেটের মধ্যেও হাফ সেঞ্চুরি হাঁকিয়ে নট-আউট থাকেন জো বার্নস (৫১*)। এই লজ্জার হারের পরই প্রথম একাদশ নিয়ে ফের প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও এই টেস্টের পর আবার দেশে ফিরবেন বিরাট কোহলি। ফলে দ্বিতীয় টেস্টে একাদশ হেরফের হবে তা বলাই বাহুল্য!

Related Articles

- Advertisement -

Latest Articles