দ্বিতীয় ইনিংসেও জোর ধাক্কা, ৬ উইকেট হারিয়ে ব্যাকফুটে অস্ট্রেলিয়া

নিউজ ডেস্ক: মেলবোর্নে দ্বিতীয় টেস্টে তেমন কোনও অঘটন না ঘটলে একপ্রকার জয় নিশ্চিত ভারতের। তৃতীয় দিনের শেষেই তেমনই ইঙ্গিত মিলল। ১৩১ রানে লিড দিয়ে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩২৬ রানে। দ্বিতীয় ইনিংসেও দাঁড়াতে পারলেন না অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। পর পর ৬ উইকেট হারিয়ে প্রবল চাপে অস্ট্রেলিয়া। দু’টি উইকেট পেলেন জাদেজা।

রাহানেকে এদিন রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়। এই রান আউট নিয়ে একেবারে নিশ্চিত ছিলেন না আম্পায়ার। সেকারণেই তিনি তৃতীয় আম্পায়ারের সাহায্য নেন। কিন্তু, তৃতীয় আম্পায়ার আউটের সিদ্ধান্ত দিলে ১১২ রানে ফিরে যেতে হয় রাহানেকে। এই রান আউটের আগে অবশ্য অজি বোলিং আক্রমণকে বেশ ভালই সামলাচ্ছিল ভারত। কিন্তু, এই ঘটনার পরই ভারতীয় ক্রিকেট দল ৩২৬ রানে ধসে পড়ে। গতকালের পর আজ মাত্র ৪৯ রানেই পাঁচ উইকেট হারায় ভারতীয় ক্রিকেট দল। অন্যদিকে হাফ সেঞ্চুরি করেছেন জাদেজাও।

মেলবোর্নে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের শুরুতেই জো বার্নসকে আউট করে অজি শিবিরে জোর ধাক্কাটা দিয়েছেন উমেশ যাদব। ব্যক্তিগত ৪ রানে ঋষভ পন্থের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান বার্নস। বার্নস আউট হলেও দলের স্কোরকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ম্যাথু ওয়েড ও মার্নাস লাবুশেন। দুই ব্যাটসম্যান ছন্দ ফিরে পেতেই এল দ্বিতীয় ধাক্কাটা। রবিচন্দ্রন অশ্বিনের বলে ২৮ রানে ফিরে যান লাবুশেন। দলের স্কোর তখন ৭৫ রানে দু’ উইকেট।

ওয়েডের ব্যাটে ভর করে দলের স্কোরবোর্ড একটু একটু করে এগোলেও তা থমকে দেন জাডেজা। দলের যখন ৯৮ রান আরও দুটো উইকেট হারায় অস্ট্রেলিয়া। লেগ বিফোরে আউট হন লাবুশেন। ৯৯ রানে আরও একটি উইকেট হারিয়ে যথেষ্ট চাপে পড়ে যায় ক্যাঙারু বাহিনী। চা বিরতির পরই স্মিথকে আউট করেন জসপ্রীত বুমরা। প্রথম ইনিংসে শূন্য করার পর দ্বিতীয় ইনিংসে মাত্র ৮ রান করেই ফেরত যান তিনি। ১৭ রানে সিরাজের বলে আউট হন ট্র্যাভিস হেড। ১ রানে আউট হন অধিনায়ক টিম পেন। জাডেজা ২ উইকেট নিয়েছেন। আর অশ্বিন, বুমরা, সিরাজ, উমেশ একটা করে উইকেট পেয়েছেন। তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া এগিয়ে রয়েছে মাত্র ২ রানে। হাতে রয়েছে মাত্র চার উইকেট।

Related Articles

- Advertisement -

Latest Articles